হোয়াটসঅ্যাপ-ইমো ছেড়ে তুরস্কের ‘বিআইপি’ নিয়ে গরম নেট দুনিয়া

সারা বিশ্বে তুরস্কের তৈরি ম্যাসেজিং অ্যাপ বিআইপির ব্যবহারকারী বৃদ্ধি পাচ্ছে। মার্কিন প্রতিষ্ঠান হোয়াটসঅ্যাপ তাদের বিতর্কিত প্রাইভেসি পলিসির কারণে হারাচ্ছে ব্যবহারকারী। প্রতিদিন ২০ লাখ করে নতুন ব্যবহারকারী পাচ্ছে বিআইপি।

জানা যায়, নিরাপদ ম্যাসেজ শেয়ার করতে কাজ করা বিআইপির নির্মাতা তুরস্কের সরকারি টেলিকম সংস্থা তুর্কসেল। তারা ২০১৩ সালে এটি চালু করে। তবে সাফল্য এসেছে বিগত কয়েক বছরে। ইতোমধ্যেই বিশ্বের ১৯২টি দেশে আকাশচুম্বি জনপ্রিয়তা লাভ করেছে অ্যাপটি।

এ বিষয়ে তুর্কসেলের মুখপাত্র জানান, গত সপ্তাহ থেকে হোয়াটসঅ্যাপ ছেড়ে ৬৪ লাখ ব্যবহারকারী আমাদের অ্যাপে যোগদান করেছেন। আমরা টেলিগ্রামের সাথে পাল্লা দিয়ে লড়ছি। আমাদের অ্যাপ বর্তমানে সবচেয়ে বিশ্বস্ত ও নিরাপদ হিসাবে সেবা দিচ্ছে।

প্রসঙ্গত, স্মার্ট ফোনের ম্যাসেঞ্জারে চ্যাটসহ ছবি, ভিডিও এবং অডিও আদান প্রদানে বেস ভাল সেবা দিচ্ছে এই অ্যাপটি। বর্তমানে তারা ৫ কোটিরও বেশি ব্যবহারকারী পেয়েছেন। সূত্র- ডেইলি সাবাহ।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর