শ্রীলঙ্কার ব্যাটিংকে আবর্জনার সঙ্গে তুলনা ভনের

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে মাত্র ১৩৫ রানেই অলআউট হয়ে গেছে শ্রীলঙ্কা। ইংলিশ স্পিনার ডম বেস একাই নিয়েছেন ৫ উইকেট। এছাড়াও স্টুয়ার্ট ব্রড ৩টি উইকেট শিকার করেছেন।

ইংলিশদের বিপক্ষে লঙ্কানদের এমন ব্যাটিং দেখে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন টুইটারে লিখেন, ওই ৪৬.১ ওভার সম্ভবত টেস্ট ক্রিকেটের সবচেয়ে বাজে বিজ্ঞাপন। অথচ টেস্ট সবকিছুর শীর্ষে। আবর্জনাসুলভ ব্যাটিং করেছে শ্রীলঙ্কা।

প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ৪ রানেই সাজঘরে ফেরেন ওপেনার লাহিরু থিরিমান্নে। এরপর রানের খাতা না খুলেই ফিরেন কুশল মেন্ডিস। অন্যদিকে ভালো শুরু করেও ইনিংস বড় করতে ব্যর্থ হন কুশল পেরেরা। তিনি মাত্র ২০ রান করে সাঝঘরে ফিরেন।

দলের বিপর্যয়ে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দিনেশ চান্দিমান। কিন্তু তারাও ব্যর্থ হন। ম্যাথিউস ২৭ ও চান্দিমাল ২৮ রান করে ফেরেন।

এরপর একে একে ফিরেন নিরোশান ডিকভেলা (১২), দাসুন শানাকা (২৩), ওয়ানিন্দু হাসারাঙ্গা (১৯), দিলরুয়ান পেরেরা (০) ও লাসিথ এম্বুলদেনিয়া (০)। শেষ পর্যন্ত ৪৬.১ ওভারে ১৩৫ রানেই অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা।

বার্তাবাজার/এস.জি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর