গাংনী পৌর নির্বাচনকে কেন্দ্র করে হামলা, আহত আ’লীগ নেতা

মেহেরপুরের গাংনী পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আওয়ামী লীগ নেতা আব্দুল খালেক ওরফে খোকন দেওয়ান (৫৭) গুরুতরভাবে আহত হয়েছেন। বুধবার (১৩ জানুয়ারি) রাত পৌনে ৯টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে গাংনী ও পরে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। তবে তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে চিকিৎসকরা।

আহত খোকন দেওয়ান গাংনী পৌর এলাকার (৭ নং ওয়ার্ড) ভিটাপাড়ার মৃত রমজান আলীর দেওয়ানের ছেলে ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।

এ দিকে খোকন দেওয়ানের লোকজন প্রতিপক্ষ ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মকছেদ আলীর নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করেছে বলে পাল্টা অভিযোগ করেন।

আহত খোকন দেওয়ানের ছেলে মেহেরপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক আরিফুল ইসলাম সোবহান বার্তা বাজারকে জানান,আমার বাবা গাংনী সিদ্দিকীয়া সিনিয়র মাদ্রাসার সামনে দিয়ে বাড়ি ফিরছিলেন। এসময় মাদ্রাসার সামনে ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মকছেদ আলীর নির্বাচনী ক্যাম্পে তার কর্মী-সমর্থকরা বসে নৌকা মার্কার কথা বলে উপহাস করছিলেন। বাবা বিষয়টি শুনতে পেয়ে প্রতিবাদ করতে যান। এসময় কথা কাটাকাটির এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে কাউন্সিলর প্রার্থী মকছেদ আলী ও তার লোকজন লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতভাবে আহত করেন। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে গাংনী থানা পুলিশের ফোর্স।

হামলার শিকার খোকন দেওয়ানকে তাৎক্ষনিকভাবে দেখতে গাংনী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ছুটে আসেন গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেকসহ দলের অন্যান্য নেতারা।

এদিকে কাউন্সিলর প্রার্থী মকছেদ আলী পাল্টা অভিযোগ করে বার্তা বাজারকে বলেন,খোকন দেওয়ান ও তার ছেলে আরিফুল ইসলাম সোবহানসহ বেশ কয়েকজন আমার নির্বাচনী অফিসে হামলা ও ভাঙচুর করেন। এসময় আমার নির্বাচনী কর্মী মাজেদ ও মুকুলকে পিটিয়ে আহত করেন। আমার কােন লােকজন নৌকার বিরুদ্ধে কথা বলেনি।

গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) বজলুর রহমান বার্তা বাজারকে জানান, হামলার ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর