সে বাংলাদেশ দলের সেরা অস্ত্র: উইন্ডিজ অধিনায়ক

আগামী ২০ জানুয়ারি প্রথম ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে টাইগারদের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ খেলবে ক্যারিবীয়রা।

এই সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন বাংলাদেশ দলের সেরা তারকা সাকিব আল হাসান। নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফিরেছেন সাকিব। এবার আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে তাকে।

নিজের দিনে প্রতিপক্ষ দলকে একাই ধসিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন সাকিব। তাইতো সাকিবকে নিয়ে বেশ সতর্ক ওয়েস্ট ইন্ডিজের ভারপ্রাপ্ত টেস্ট অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। তিনি বলেন, সাকিব বাংলাদেশ দলের অন্যতম সেরা অস্ত্র।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১০ ম্যাচ খেলে সাকিব ৭৪৫ রান ও ৫৬ উইকেট পেয়েছেন। দেশের মাটিতে সর্বশেষ দুই টেস্টে সাকিব বল হাতে ৯ উইকেট ও ব্যাট হাতে ১১৬ রান করেছিলেন। এজন্য সাকিবকে নিয়ে সতর্ক উইন্ডিজ অধিনায়ক।

তিনি আরও বলেন, মুশফিক খুব ভালো খেলোয়াড়। মাহমুদউল্লাহও অভিজ্ঞ খেলোয়াড়। তারা দেশের মাটিতে খেলবে। তাদের ভালোমানের ব্যাটসম্যান, স্পিনার আছে। তবে আপনি যদি নিজেদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেন ও বিশ্বাস রাখতে পারেন তাহলে আপনি সফল হবেন।

করোনার কারণে পূর্ণশক্তির দল নিয়ে আসেনি ওয়েস্ট ইন্ডিজ। এই দল নিয়েই বাংলাদেশের বিপক্ষে টেস্ট জেতার স্বপ্ন দেখছেন ব্র্যাথওয়েট। তিনি বলেন, আমার লক্ষ্য অধিনায়ক ও ব্যাটসম্যান হিসেবে দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়া। এটা দলকে জিততে সাহায্য করবে।

বার্তাবাজার/এস.জি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর