বিশ্বকাপ বাছাইয়ের বাকি তিন ম্যাচ ওমানে করার প্রস্তাব, বাংলাদেশের না

২০২২ কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে আরও ৩টি ম্যাচ বাকি বাংলাদেশের। ঘরের মাঠে আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে তিনটি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের।

আগামী ২৫ মার্চ আফগানিস্তান, ৭ জুন ভারত ও ১৫ জুন ওমানের বিপক্ষে মাঠে নামার কথা লাল-সবুজ প্রতিনিধিদের। কিন্তু ‘ই’ গ্রুপের বাকি থাকা ম্যাচগুলো সেন্ট্রাল ভেন্যুতে করার প্রস্তাব দিয়েছে ওমান। নিজেদের মাঠকেই সেন্ট্রাল ভেন্যু হিসেবে চায় তারা।

ওমানের প্রস্তাবে সম্মতি দিয়েছে বিশ্বকাপ আয়োজক দেশ কাতার। তবে বাকি দেশগুলো যদি সম্মতি দেয় তাহলেই কেবল ওমানে ম্যাচগুলো হবে। ওমানের প্রস্তাবে সাড়া দেয়নি বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বুধবার জরুরী সভায় বাফুফের ন্যাশনাল টিমস কমিটি এ সিদ্ধান্ত নেয়। বাকি তিন ম্যাচ হোম ভেন্যু সিলেটের সুবিধা নিতে চায় তারা। ঘরের মাঠেই খেলতে চায় বাংলাদেশ।

তবে ফিফা ও এএফসি যদি করোনার অবস্থা বিবেচনা করে সেন্ট্রাল ভেন্যুতে করার সিদ্ধান্ত নেয় তাহলে বাংলাদেশের কিছু করার থাকবে না। ম্যাচগুলো ওমানে গিয়েই খেলতে হবে তাদের। সেক্ষেত্রে ম্যাচগুলো হতে পারে ২৪, ২৭ ও ৩০ মার্চ।

বার্তাবাজার/এস.জি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর