আবারও কমেছে স্বর্ণের দাম

দেশে আবারও স্বর্ণের দাম কমেছে। এবার প্রতি ভরিতে কমেছে ১ হাজার ৯৮৩ টাকা করে। মঙ্গলবার (১২ জানুয়ারি) বাংলাদেশ জুয়েলারি সমতি (বাজুস) থেকে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

স্বর্ণ ব্যবসায়ীদের এই সংগঠন থেকে জানানো হয়, ৭৪ হাজার ৬৫০ টাকায় থাকা ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের মুল্য দাঁড়িয়েছে ৭২ হাজার ৬৬৭ টাকা। মঙ্গলবারেও আগের দামে বিক্রি হয়েছে এই স্বর্ণ।

২১ ক্যারেটের স্বর্ণের ভরি প্রতি মূল্য ধরা হয়েছে ৬৯ হাজার ৫১৭ টাকা। ৭১ হাজার ৫শ’ টাকা দামে মঙ্গলবার পর্যন্ত এই স্বর্ণ বিক্রি হচ্ছিল।

১৮ ক্যারেটের প্রতিভরি স্বর্ণের দাম ধরা হয়েছে ৬০ হাজার ৭৬৯ টাকা। সনাতনি স্বর্ণের ভরি মিলবে ৫০ হাজার ৪৪৭টাকায়। তবে আগের বারের মতই রুপার দাম অপরিবর্তিত রয়েছে।

বাজুস থেকে বলা হয়, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে স্বর্ণের দাম কমানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব জুয়েলারি ব্যবসায়ীকে বাজুস নির্ধারিত মূল্য তালিকায় বিক্রির অনুরোধ করা হলো।

এর আগে গত ৬ জানুয়ারি দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল। তারও আগে বেশ কয়েক দফায় কমেছিল দাম।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর