আজ শুক্রবার রাত ১২:২৪, ২০শে অক্টোবর, ২০১৭ ইং, ৫ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে মুহাররম, ১৪৩৯ হিজরী

ফাঁস হতে যাচ্ছে ক্রিকেট দুনিয়ার দুর্নীতি-স্ক্যান্ডালের অজানা গল্প!

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : জুন ১৭, ২০১৭ , ৪:০৭ অপরাহ্ণ
ক্যাটাগরি : বিনোদন
পোস্টটি শেয়ার করুন

ক্রিকেট ‘ভদ্রলোকের খেলা’ বলে পরিচিত। কিন্তু কিছু অ-ভদ্রলোকও জায়গা করে নেয় ক্রিকেট দুনিয়ায়।

তারপর মিডিয়ায় আসে একের পর এক শিউরে ওঠার মতো খবর। ২০১৩ সালে ভারতীয় ক্রিকেটের গায়ে বড়সড় কলঙ্কের দাগ লেগেছিল। ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে তছনছ হয়েছিল আইপিএলের সাজানো সংসার। সেই জল বহুদূর পর্যন্ত গড়ায়। ফ্র্যাঞ্চাইজি মালিক থেকে ক্রিকেটার, নির্বাসন ও শাস্তির হাত থেকে রক্ষা পায়নি কেউই।

এবার ক্রিকেটের জৌলুস আর টাকার খেলার নেপথ্যে লুকিয়ে থাকা নোংরা রাজনীতিকেই এবার পর্দায় তুলে ধরা হচ্ছে। শিগগিরই মুক্তি পেতে চলেছে ফারহান আখতার ও রীতেশ সিধওয়ানির ওয়েব সিরিজ ‘ইনসাইড এজ’। আধুনিকতার চাকচিক্যে ক্রিকেটকে আপাতদৃষ্টিতে সুন্দর লাগলেও এর আড়ালে চলে বড়সড় দুর্নীতি ও রাজনৈতিক খেলা। যার প্রভাব পড়ে বাইশ গজের লড়াইয়েও। দেশের সবচেয়ে জনপ্রিয় খেলার সেই কালিমালিপ্ত দিকটিই ওয়েব সিরিজে ফুটিয়ে তুলছেন পরিচালক করণ অংশুমান।

ইতিমধ্যেই মুক্তি পেয়েছে সিরিজের ট্রেলার। যেখানে চোখে পড়বে লিগে খেলা ক্রিকেটারদের বডি ল্যাঙ্গুয়েজ থেকে অর্থের লালসার ছবি। অভিনেত্রীর গ্ল্যামার থেকে মাস্টারমাইন্ডের দুর্নীতি। দলের অধিনায়ক থেকে তারকা ক্রিকেটার, কোটির টাকা গন্ধে সকলেই কম বেশি প্রভাবিত হচ্ছেন। বাদ পড়েনি টুর্নামেন্টে চিয়ার লিডারদের অন্যরকম ভূমিকাও। বলিউডে এখন ওয়েব সিরিজ বেশি জনপ্রিয় হয়ে উঠছে। আর এমন একটি গম্ভীর ইস্যুকে দর্শকদের সামনে তুলে ধরতে ইন্টারনেটকেই বেছে নিয়েছেন পরিচালক।

একটি ফ্র্যাঞ্চাইজি দলের অধিনায়কের ভূমিকায় অভিনয় করছেন অঙ্গদ বেদী। যার দলের মালকিন বলিউডের এক জনপ্রিয় অভিনেত্রী। যে চরিত্রে দেখা যাবে রিচা চাড্ডাকে। কোচের চরিত্রে রয়েছেন সঞ্জয় সুরি। আইপিএলের নিয়মিত দর্শকরা ওয়েব সিরিজটির সঙ্গে বেশ অনায়াসেই বাস্তবের মিল খুঁজে পাবেন। আর এই সিরিজের মাধ্যমেই অনেকদিন পর দর্শকদের সামনে আসছেন অভিনেতা বিবেক ওবেরয়। যার অঙ্গুলি হেলনেই ঘুরে যেতে পারে যেকোনো ম্যাচের মোড়।

স্বার্থের সংঘাত, যৌনতা, ক্ষমতা, দুর্নীতি নিয়ে জমজমাট ‘ইনসাইড এজ’। খেলার পেছনের খেলার সঙ্গে মানুষের পরিচয় ঘটাতেই তৈরি হয়েছে এই সিরিজ। আগামী মাসেই বিশ্বের ২০০টি দেশে মুক্তি পাবে এই ওয়েব সিরিজ। নিজেদের কাজ নিয়ে আশাবাদী কলাকুশলীরা।

দেখুন ট্রেইলার