শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে সরকারকে আইনি নোটিশ

১৬ জানুয়ারির পর ছুটি না বাড়িয়ে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে সরকারের শিক্ষা সচিবসহ সংশ্লিষ্টদের প্রতি আইনি নোটিশ দেওয়া হয়েছে।

সোমবার (১১ জানুয়ারি) ভাওয়াল মির্জাপুর পাবলিক স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল মো. আব্দুল কাইয়ুম সরকারের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ফারুক আলমগীর চৌধুরী এই নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়, করোনাভাইরাসের কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে এখন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এ পর্যন্ত মোট ১১ বার স্কুল বন্ধের নোটিশ দিয়েছে সরকার। সবশেষ ১৬ জানুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মেয়াদ বাড়ানো হয়। তাই ১৬ জানুয়ারি আর মেয়াদ বৃদ্ধি না করতে নোটিশে অনুরোধ করা হয়েছে। শিক্ষার্থীদের ওপর বিরূপ প্রভাব পড়ছে। তারা এ সময় বাইরে ঘোরাঘুরি করছে, টিভি দেখে সময় ব্যয় করছে।

উল্লেখ্য, করোনার কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এরপর দফায় দফায় ছুটি বাড়ানো হয়। সর্বশেষ ২০ ডিসেম্বর এ ছুটি বাড়িয়ে ১৬ জানুয়ারি পর্যন্ত করা হয়েছে।

বার্তাবাজার/এস.জি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর