আরিফিন শুভকে বাবা বলে ডাকলেন প্রধানমন্ত্রী

ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে একটি সিনেমা ‘বঙ্গবন্ধু’। এই সিনেমায় বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করছেন অভিনেতা আরিফিন শুভ।

সিনেমাটির শুটিংয়ের জন্য আগামী ১৯ জানুয়ারি মুম্বই যাচ্ছেন শুভ।

তবে এর আগে সিনেমার প্রধান প্রধান চরিত্রগুলোর সঙ্গে শনিবার (৯ জানুয়ারি) দুপুরে বসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ডাকে তার বাসভাবনে ছুটে গিয়েছিলেন শুভ, নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, দিঘীসহ বিভিন্ন চরিত্রে অভিনয় করা আরও অনেকেই।

এ বিষয়ে আরেফিন শুভ জানান, মূলত শুটিংয়ে যাওয়ার আগে শুভকামনা জানানোর জন্য এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাবার (বঙ্গবন্ধু) জীবনের গল্প ব্রিফ করার জন্য আমাদের ডাকা হয়েছিল। প্রধানমন্ত্রীর বোন শেখ রেহানাও সেখানে উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করা প্রসঙ্গে শুভ বলেন, ‘আজকে আমার অতীতের কথা মনে পড়ে গেলো। ২৫৭ টাকা নিয়ে ঢাকায় এসেছিলাম, কখনও ভাবিনি প্রধানমন্ত্রী নাম ধরে ডাকবেন। প্রায় ৩-৪ ঘন্টা থাকার পর যখন তিনি (প্রধানমন্ত্রী) চলে যাচ্ছিলেন, আমি দূরে দাড়িয়েছিলাম। সামনে থেকে সবাই বিদায় জানাচ্ছিল। আমি দূর থেকে ওনাকে দেখছিলাম। হঠাৎ তিনি খোঁজ করলেন। বললেন, আমার আব্বা কোথায়? তখন আমি এগিয়ে গেলাম। সালাম দিলাম। খোদা হাফেজ বললাম। এটা মনে থাকবে আজীবন।’

‘বঙ্গবন্ধু’ শিরোনামের এই সিনেমাটি নির্মাণ করছেন প্রখ্যাত ভারতীয় চলচ্চিত্র পরিচালক শ্যাম বেনেগাল।

বার্তাবাজারি/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর