আজ বুধবার দুপুর ১২:২১, ২৩শে আগস্ট, ২০১৭ ইং, ৮ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, ৩০শে জিলক্বদ, ১৪৩৮ হিজরী

নতুন মুখ নিয়ে ওয়ানডে দল ঘোষণা রোববার

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ৯, ২০১৭ , ৭:১৬ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

চোট থেকে ফিরলেও ফিটনেস ঘাটতি থাকায় শ্রীলঙ্কা সফরে প্রথম টেস্টে সুযোগ পাননি ওপেনার ইমরুল কায়েস। এরপর বিসিএলের চার দিনের তিনটি ম্যাচ খেলার পর ফিটনেস পরিক্ষায় উত্তীর্ণ হয়ে আগামী শনিবার শ্রীলঙ্কায় উড়াল দিচ্ছে ইমরুল।

বৃহস্পতিবার এমন তথ্য নিশ্চিত করেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি আরও জানিয়েছেন, শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে দল ঘোষণা হতে পারে আগামী রোববার।

সবকিছু ঠিক থাকলে আগামী ১৫ মার্চ কলম্বোতে বাংলাদেশর হয়ে শততম টেস্ট খেলতে মাঠে নামবেন জাতীয় দলের অভিজ্ঞ এই ব্যাটসম্যান। সেই ক্ষেত্রে একাদশ থেকে বাদ পড়তে পারেন সৌম্য সরকার।

ইমরুলের শ্রীলঙ্কা সফর নিয়ে বৃহস্পতিবার প্রধান নির্বাচক নান্নু বলেন, ‘‘আমরা আগেই বলেছিলাম ইমরুল ফিট হলে দ্বিতীয় টেস্টে দলে ফিরবে। সেই হিসেবে আগামী শনিবার ইমরুল শ্রীলঙ্কায় যাচ্ছে। দ্বিতীয় টেস্ট একাদশেও ফিরতে পারেনি তিনি।’’

এছাড়া মাশরাফির ফিটনেস নিয়ে প্রধান নির্বাচক বলেন, ‘‘মাশরাফির বিষয়ে এখনও কিছু হয়নি। আগামী দুই তিনদিনের মধ্যেই মাশরাফির ফিটনেস নিয়ে বলতে পারবো।’’

প্রধান নির্বাচক মাশরাফির বিষয়ে পরিষ্কার করে কিছু না বললেও ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার জন্য প্রস্তুত হচ্ছেন নড়াইল এক্সপ্রেস। জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক নিয়মিত মিরপুরে ঘাম ঝড়াচ্ছেন। নেটে ৬ ওভার পর্যন্ত বোলিং করছেন তিনি। ওয়ানডে খেলার জন্য ৯০ ভাগ ফিট হয়ে উঠেছেন মাশরাফি।

শ্রীলঙ্কা সফরে ওয়ানডে দল কবে ঘোষণা হবে এমন প্রশ্নে তিনি বলেন, ‘‘আশা করছি আগামী রোববার ওয়ানডে দল ঘোষণা করা হবে।’’

উল্লেখ্য, নিউজিল্যান্ড সফর থেকে উরুর চোট নিয়ে দেশে ফিরেছিলেন ইমরুল। একই সমস্যায় ভারত সফর থেকেই দেশে ফেরেন তিনি। এছাড়া মাশরাফিও নিউজিল্যান্ড সফরে শেষ টি-টোয়েন্টিতে হাতের আঙুলে চোট পান।