ইংলিশদের বিপক্ষে রুবেলকে চেয়েছিলেন বিশ্বকাপজয়ী ক্রিকেটার

চলতি বিশ্বকাপের তিন ম্যাচেই অপরিবর্তিত দল নিয়ে নেমেছে বাংলাদেশ। মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান আর মোহাম্মদ সাইফউদ্দিন—এ তিনজনই বাংলাদেশ দলের পেস আক্রমণ সামলাচ্ছেন। মোস্তাফিজুর রহমান মাঝে মাঝে একটু পারছেন, না হলে গতির তোড়ে প্রতিপক্ষকে অস্বস্তিতে ফেলতে পারছেন না কেউই।তবে আজ নিজেদের তৃতীয় ম্যাচে বেশ নাকানিচুবানি খেয়েছেন মোস্তাফিজ।

স্কোয়াডে থাকা রুবেল হোসেনই যা একটু জোরে বল করেন। অথচ সেই রুবেল সুযোগই পাচ্ছেন না। গত বিশ্বকাপে এই রুবেল হোসেনই ইংলিশদের বধ করার মূল কাজটি করেছিল। তাই ইংল্যান্ডের বিপক্ষে অনেকেই চাইছিলেন এই পেসারকে। অনেকের মতো ভারতীয় বিশ্বকাপ জয়ী পেসার জহির খানও মনে করেন দলে রুবেল হোসেনের থাকা দরকার ছিল।

গত বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি এখনো বাংলাদেশি ক্রিকেট ভক্তদের চোখে লেগে আছে। রুবেল হোসেনের সেই স্পেল এখনো সমর্থকদের মুখে হাসি এনে দেয়। আজ কার্ডিফে তাদের বিপক্ষেই নেই এই পেসার। অপরিবর্তিত দল নিয়েই কার্ডিফে নেমেছেন মাশরাফিরা। তবে জহির খান মনে করেন, দলে রুবেলের জায়গা পাওয়া উচিত ছিল, ‘আমি মনে করি রুবেলকে খেলানো উচিত। এটা আবহাওয়ার ওপর নির্ভরশীল। আমার মতে আবহাওয়া অনুযায়ী ওখানে রুবেলকে প্রয়োজন। গত ম্যাচের মতো আজও বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। যদি বৃষ্টি হয় তবে পেস বোলাররা অনেক সুবিধা পেতে পারে।’

ইংলিশদের বিপক্ষে মাশরাফিদের কৌশলেও পরিবর্তন আনা উচিত বলে মনে করেন বিশ্বকাপ জেতা এই পেসার, ‘তাদের কৌশলে পরিবর্তন আনতে হবে। ওরা লন্ডনে খেলেছে, আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিতেছিল ওভালে। ওখানে স্পিন কিছুটা কার্যকরী ভূমিকা রাখে। কিন্তু কার্ডিফে ব্যাপারটা পুরোপুরি ভিন্ন। বাংলাদেশের তাই অতিরিক্ত পেসার নিয়ে ভাবা উচিত।’

বাংলাদেশ অবশ্য নিজেদের পরিকল্পনাতেই অনড়। পেসার বাড়ায়নি বাংলাদেশ।আজ ময়দানি লড়াইয়ে গত ম্যাচের মতো-ই হাহাকার! ইশ, যদি আজ রুবেল থাকতেন!

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর