আজ বুধবার দুপুর ১:১০, ২২শে নভেম্বর, ২০১৭ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, ৩রা রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

দেখে নিন বাংলাদেশের পরবর্তী আন্তর্জাতিক ম্যাচের সময়সূচি

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : জুন ১৬, ২০১৭ , ৩:১২ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

ইতিমধ্যে শেষ হয়ে গিয়েছে টাইগারদের চ্যাম্পিয়ন্স ট্রফি মিশনও। বৃহস্পতিবার ভারতের কাছে সেমিফাইনালে হেরে চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বিদায় নেয় মাশরাফি-সাকিবরা।  তবে চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে ছিটকে গেলেও বৈশ্বিক কোন টুর্নামেন্টে নিজেদের সেরা সাফল্যটাই অর্জন করে দেশে ফিরছে মাশরাফি বাহিনী।

কিন্তু দেশে ফিরে আসার পর আগামী এক দেড় মাস টাইগারদের কোন আন্তর্জাতিক সূচি নেই।  আগস্ট-সেপ্টেম্বরে দ্বিপাক্ষিক টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়ার।  যদিও সফরটি এখনও পুরোপুরি ভাবে নিশ্চিত নয়।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দেশের বাইরে দ্বিপাক্ষিক সিরিজে লড়বে লাল-সবুজের দল।  অক্টোবর-নভেম্বরে সিরিজটি মাঠে গড়ানোর কথা রয়েছে। এই সিরিজের পর ২০১৮ সালের জানুয়ারিতে শ্রীলংকায় তিন ম্যাচের দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ খেলতে যাবে বাংলাদেশ দল।  এরপর দুই মাস বিরতি দিয়ে মার্চ-এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে টাইগাররা।

একই বছর জুলাইতে দুই ম্যাচের টেস্ট সিরিজ এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে অজিদের দেশে যাওয়ার কথা আছে সাকিব-রিয়াদদের।

পরবর্তীতে ২০১৮ সালের ডিসেম্বরে ফিরতি সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ক্যারিবিয়ানরা। সেখানে বাংলাদেশের সঙ্গে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং একটি টি-টুয়েন্টি ম্যাচ খেলবে তারা।  ঠিক এই সিরিজের পর ২০১৯ সালের জানুয়ারি মাসে জিম্বাবুয়ে দল বাংলাদেশ সফরে আসবে।