ভাস্কর্য নিয়ে যারা নোংরামি করছে তারা ভুল করছে: স্বরাষ্ট্রমন্ত্রী

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে যারা নোংরামি করছে তারা ভুল করছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন শীঘ্রই তাদের এই ভুল বোঝাবুঝির অবসান হবে।

মঙ্গলবার (৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর ধানমন্ডি এলাকায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিতে এক অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা ভাস্কর্য ভাঙচুর করেছে, আমরা তাদের সবাইকে গ্রেফতার করেছি। শুধু বঙ্গবন্ধুর ভাস্কর্য নয়, কুষ্টিয়ায় আরেকটি ভাস্কর্য– বাঘা যতীনের ভাস্কর্যও ভাঙা হয়েছে। তাদেরও আমরা চিহ্নিত করেছি এবং তাদের নামে মামলা হয়েছে।

সবার প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা আইন হাতে তুলে নেবেন না। এই কাজটি যারা করছেন, তাদের চিহ্নিত করে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরিয়ে দেবেন।

ভাস্কর্য সম্পর্কে তিনি আরও বলেন, প্রজন্মের পর প্রজন্ম চিনতে পারে, জানতে পারে এই বাঘা যতীন কে ছিল কিংবা জাতির পিতা বঙ্গবন্ধু তিনি যে শুধু বাংলাদেশের নেতা নন, সারা বিশ্বে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি তাকে যেন হৃদয়ে ধারণ করতে পারি, সে কারণে ভাস্কর্য আমরা তৈরি বা স্থাপন করি। এগুলো হলো ইতিহাসে সংস্কৃতির একটি অংশ বা পার্ট।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর