শয্যাশায়ী মাকে স্ট্রেচারে শুইয়ে গ্রাম ঘুরিয়ে দেখালেন ছেলে

হবিগঞ্জের মাধবপুরে স্ট্রোকে শয্যাশায়ী মায়ের ইচ্ছা পূরণে সারা গ্রাম ঘুরিয়ে দেখিয়েছেন চিকিৎসক ছেলে। ভালবাসার অনন্য নজির সৃষ্টি করা এই ছেলের নাম ডা. মুখলেছুর রহমান। তিনি হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসক হিসাবে কর্মরত আছেন।

শনিবার (২ জানুয়ারি) সকালে উপজেলার গাজীপুর গ্রামে মুখলেছুর রহমান তার মাকে স্ট্রেচারে করে বাবার কবরসহ সারা গ্রাম ঘুরিয়ে দেখিয়েছেন। যার মাধ্যমে ৭ মাস পর মুক্ত পরিবেশে বের হতে পেরেছেন তার ৮৮ বছর বয়সী মা।

জানা যায়, মুখলেছুর রহমানের বাবা মকসুদ আলী মারা যান ২০০১ সালে। মা জোবেদা খাতুন দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা রোগে ভোগছিলেন। এর মাঝে পড়ে গিয়ে কোমরের একটা হাড়ও ভেঙে যায়। এরপর থেকে দীর্ঘ ৭ মাস ঘর থেকে বের হতে না পেরে অনেকটা বন্দিদশায় থাকা জোবেদা বেগম ছটফট করছিলেন বাইরে যেতে।

মায়ের এমন ইচ্ছা দেখে নিজেকে আর দমিয়ে রাখতে পারেননি মুখলেছুর রহমান। একটি বেসরকারি হাসপাতাল থেকে স্ট্রেচার এনে তাতে মাকে শুইয়ে নিজেই বের হন ঘর থেকে। তখন মা-ছেলের এই অকৃত্রিম ভালবাসা দেখতে ভিড় জমিয়েছিল আশেপাশের অনেক মানুষ।

এ বিষয়ে ডা. মুখলেছুর রহমান জানান, মায়ের সব ইচ্ছা পূরণ করা আমার কর্তব্য। দীর্ঘদিন বিছানায় পরে থেকে তিনি অতিষ্ঠ হয়ে পড়েছিলেন। তাই মাকে নিয়ে বাইরে বের হয়েছি। বাইরে বের হয়ে মা অনেক আনন্দিত হয়েছেন। সবারই উচিত নিজের মা-বাবার প্রতি দায়িত্বশীল হওয়া।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর