ভয়াবহ ঝড়ে সব তছনছ, আহত প্রায় শতাধিক

প্রাকৃতিক বিপর্যয়ে বিধ্বস্ত নেপালে কৈলালি এবং কাঞ্চনপুর, এই দুটি স্থান। বৃহস্পতিবার সন্ধ্যায় ভয়াবহ ঝড়ে দু’জন প্রাণ হারায় এবং প্রায় শ’খানেক মানুষ আহত হয়। কৈলালিতে ঝড়ের কারণে ৭৭ জন এবং কাঞ্চনপুরে ২৩ জন আহত হয়। সংবাদ সংস্থা এএনআই-কে কৈলালির চিফ ডিস্ট্রিক্ট অফিসার যজ্ঞরাজ বোহারা জানান, দুজন নিহত হয়েছে এবং ৭৭ জন বৃহস্পতিবার আহত হয়েছেন এই জোরালো ঝড়ে।

নিহতদের মধ্যে একজন ৪৭ বছর বয়সী লাহানু চৌধুরি এবং অন্যজন বীরবাহাদুর চৌধুরি বলে জানা গিয়েছে। সিডিও বোহারা আরও বলেন, গতকাল সন্ধ্যায় ক্ষয়ক্ষতির পরিমাণ ঠিক কতটা তা অনুসন্ধান করা হচ্ছে।উদ্ধারকার্যও শেষ হয়েছে৷ আহত ৭৭ জনের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক৷ তাদের হাসপাতালে ভরতি করা হয়েছে।

শুক্রবার সমস্ত স্কুল ছুটি ঘোষণা করা হয়। অনেক স্কুল এই ঝড়ে ক্ষতিগ্রস্তও হয়েছে।

একদিকে যেখানে ঝড়ের এই তাণ্ডবে প্রাণ গিয়েছে নেপালে ২ জনের অন্যদিকে আবার ২ জুন ভূমিকম্পের মতো প্রাকৃতিক বিপর্যয়ে কার্যত আতঙ্কে সালভাদোর। কম্পনের মাত্রা ছিল ৬.৬। হঠাৎ তীব্র এই কম্পনে আতঙ্কের পরিবেশ তৈরি হয়। রাস্তায় নেমে আসে বহু মানুষ। মার্কিন জিওলজিক্যাল সার্ভে জানায়, এল সালভাদোরের মূল শহর থেকে ৪০ কিলোমিটার দক্ষিণে উপকূলবর্তী এলাকায় তীব্র কম্পন অনুভূত হয়।ভূমিকম্পের পরেই গোটা দেশজুড়ে সুনামির আতঙ্ক তৈরি হয়। যদিও স্থানীয় আবহাওয়া দফতর জানাচ্ছে, সুনামির কোনও সতর্কতা নেই।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর