সরকারি জায়গার মাটি কাটায় আতাউর রহমানকে ১ বছরের জেল

নোয়াখালী হাতিয়ায় সরকারি খাস জায়গা থেকে মাটি কেটে নিয়ে যাওয়ার অপরাধে আতাউর রহমান পলিন (৪০) নামে একজনকে এক বছরের জেল দিয়েছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার সকালে উপজেলার হাতিয়ার জাহাজমারা ইউনিয়নের বিরবিরি গ্রামে এই জরিমানার ঘটনা ঘটে।

অভিযুক্ত পলিন হাতিয়ার জাহাজমারা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বিরবিরি গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে।

জানা যায়, মুজিব বর্ষের গৃহহীনদের ঘর নির্মানের জন্য জাহাজমারা ইউনিয়নের ৪নং ওয়ার্ডে একটি সরকারী খাস জমি নির্ধারন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইমরান হোসেন সম্প্রতি জায়গাটি নির্ধারন করে কাগজ পত্র উর্ধ্বতন কর্তপক্ষের কাছে পাটিয়েছে। দু- একদিনের মধ্যে ঘর নির্মানের সিদ্বান্তও হয়েছে। এই সংবাদ পেয়ে পলিন রাতের আধারে উক্ত জায়গা থেকে মাটি কেটে নিয়ে যাচ্ছিল।

মাটি কেটে নিয়ে যাওয়ার সংবাদ পেয়ে সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইমরান হোসেন, উপজেলা সহকারি কমিশনার ভুমি মাজহারুল ইসলাম ও জাহাজমারা পুলিশ ফাঁড়ির সদস্যরা গিয়ে পলিনকে মাটি কাটা যন্ত্রসহ ঘটনাস্থলে আটক করে। পরে নির্বাহী মেজিষ্ট্রেট মাজহারুল ইসলাম তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত বসিয়ে তাকে এক বছরের জেল দেয়। এছাড়া আরো ১ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরো তিন মাসের জেল দেয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইমরান হোসেন বলেন, মুজিব বর্ষের গৃহহীনদের ঘর নির্মানের জন্য সরকারী খাস জায়গাটা নির্ধারিত ছিল। এখান থেকে মাটি কেটে নিয়ে যাওয়া অনেক বড় অপরাধ।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর