আম্পায়ার চোখে দেখছেন না!

প্রযুক্তির শেষ নেই।অন্যদিকে আম্পায়ারদেরও ভুলের কমতি নেই। সবচেয়ে বেশি ভুল পরিলক্ষিত হলো বৃহস্পতিবার (৬ জুন) অস্ট্রেলিয়া-উইন্ডিজের মধ্যকার ম্যাচে। আর সেই ভুলের মাশুল দিতে হয়েছে ক্যারিবিয়ান ওপেনার ক্রিস গেইলকে।

ইনিংসের পঞ্চম ওভারের পঞ্চম বলে দুর্দান্ত এক ডেলিভারিতে গেইলকে এলবিডব্লিউর ফাঁদে বলেন অজি পেসার মিচেল স্টার্ক। সাথে সাথে আউটও দিয়ে দেন আপায়ার। পরে রিভিউ নিলেও আম্পায়ার কল হওয়ায় প্যাভিলিয়নে গেইলকে। কিন্তু আগের বলটা আম্পায়ার ভালভাবে দেখলে হয়ত আউট হতেন না এই বিধ্বংসী ব্যাটসম্যান।

গেইলকে আউট করার আগের বলে বিশাল বড় নো বল দেন স্টার্ক। পপিং ক্রিজের দাগ থেকে পা অন্তত চার ইঞ্চি বাইরে ছিল এই বোলারের। কিন্তু এতো বড় নো টা চোখেই পড়লো না আম্পায়ারের। চোখে পড়লে পরের বলটা ফ্রি হিট হতো নিশ্চিত। আর সেই কারণে এলডব্লিউর ফাঁদে পড়লেও আউট হতে হতো না গেইলকে।

এর আগেও গেইলের বিরুদ্ধে দুইবার ভুল সিদ্ধান্ত দেন আম্পায়ার। বোলারও সেই স্টার্ক। ইনিংসের তৃতীয় ওভারে পঞ্চম বলটি গেইলের ব্যাটে পাশ কাটিয়ে চলে গেলে আবেদন করে অস্ট্রেলিয়া। আম্পায়ার সাথে সাথেই তুলে দেন আউটের আঙুল। দেরি না করে রিভিউ নেন গেইল। সেখানে দেখা যায় বল ব্যাটে লাগেইনি।

ওভারের শেষ বলেও একই কান্ড। স্টার্কের দুর্দান্ত এক ইয়র্কার সরাসরি গিয়ে লাগে গেইলের প্যাডে। আউট দিয়ে দেন আম্পায়ার। সঙ্গে সঙ্গেই আবার রিভিউ নেন গেইল। সেখানে দেখা যায় বল স্ট্যাম্পে না লেগেই অনেক বাইরে চলে যায়। ফলে একই ওভারে দ্বিতীয়বার বেঁচে যান গেইল।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর