শেরপুরে মাদক, বাল্য বিবাহ ও জঙ্গীবাদ প্রতিরোধে সুধী সমাবেশ অনুষ্ঠিত

শেরপুর জেলার সদর উপজেলার কামারের চর ইউনিয়নে কামারের চর উচ্চ বিদ্যালয় মাঠে ২০ মার্চ বুধবার বিকেল ৪টায় “পুলিশ জনতা ঐক্য গড়ি, মাদক জঙ্গী নির্মূল করি” এ স্লোগানকে সামনে রেখে মাদক, বাল্য বিবাহ ও জঙ্গীবাদ প্রতিরোধে এবং আইন-শৃঙ্খলা বিষয়ে জনসচেতনতা মূলক এক সূধী সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

কামারেরচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে ও সাংবাদিক আছাদুজ্জামান মোরাদের সঞ্চালনায় অনুষ্ঠিত সূধী সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম।

এসময় বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ বায়েযিদ হাসান, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম, জেলা গোয়েন্দা (ওসি ডিবি) মোঃ আবুল কালাম আজাদ। প্রধান অতিথি পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএমসহ অন্যান্য অতিথিগণ সভাস্থলে পৌছলে স্কুলের ছাত্রীরা ফুলের পাঁপড়ি ও ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।

শিক্ষার্থী ও অভিভাবক সূধী সমাবেশে প্রধান অতিথি পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, কামারেরচর উচ্চ বিদ্যালয় মাঠে আজকের এই শিক্ষার্থীরাই আগামী দিনের উজ্জল ভবিষ্যৎ।

শিক্ষার্থীরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে সোনার বাংলা গড়তে হলে সবাইকে বড় স্বপ্ন দেখতে হবে। এছাড়াও তিনি মাদক, বাল্য বিবাহ ও জঙ্গীবাদ প্রতিরোধে সমাজ গড়তে শিক্ষার্থীদের এগিয়ে আসার জন্য আহ্বান জানান। সমাবেশে পুলিশ সুপার শিক্ষার্থীদের হাতে মাদক, বাল্যবিবাহ, যৌতুক, জঙ্গীবাদ ও ভিক্ষাবৃত্তিকে না বলুন লাল কার্ড গুলি হাতে ধরিরে শপথ বাক্য পাঠ করান। এছাড়াও তিনি কামারের চর ইউনিয়নের আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে মাদকের বিরুদ্ধে স্বোচ্চার হওয়ার জন্য ইউনিয়নের প্রতিটি জনগণকে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

তিনি আরো বলেন, মাদক ব্যবসায়ীদের চিহ্নিত করে আইন-শৃঙ্খলা বাহিনীকে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য অনুরোধ করেন। সেই সাথে মাদক মুক্ত ইউনিয়ন গড়ে তোলার জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

সূধী সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কামারের চর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরফান আলী, আব্দুস ছালাম বিএসসি, শিক্ষক কামরুল হাসান, সার্জেন্ট (অব:) আব্দুল মজিদ, ইউনিয়ন কৃষক লীগ সাধারণ সম্পাদক আবু সাঈদ আরজুসহ অভিভাবকগণ। সমাবেশেস্থলে শিক্ষার্থী অভিভাবক, শিক্ষক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সূধী সমাবেশে শেষে দেশ বরণ্যে সংগীত শিল্পী মুন, শফিকুলসহ স্থানীয় শিল্পীদের অংশ গ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করা হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর