যুবলীগ সম্পাদক নিখিলের গাড়িতে হামলা

কুমিল্লার হোমনা থেকে সম্মেলন শেষে ঢাকা ফেরার পথে কেন্দ্রীয় যুবলীগের সাধারন সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের গাড়িবহরে হামলা করেছে সন্ত্রাসীরা। এসময় গাড়ি ভাংচুর করা হয়েছে। উপজেলা যুবলীগের নবনির্বাচিত সভাপতি খন্দকার নজরুল ইসলাম সহ অন্তত ১০ জন আহত হয়েছে।

আহতরা হলেন, রেজাউল করিম, মো. রাসেল,মহমুদ বাপ্পি, জনি, শাকিল, মো.ফরিদ, মামুন, শরিফ ও লিটন। তাদেরকে বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) হোমনা উপজেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শেষে ঢাকা ফেরার পথে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে ঘটনাস্থলে থাকা যুবলীগ নেতারা জানান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী লায়ন শাহ আজম বিটু কাউন্সিল ভোটে হেরে যাওয়ায় সভাপতি সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ ঢাকা ফেরার পথে ৩০/৪০ জন সন্ত্রাসী কেন্দ্রীয় যুবলীগের সাধারন সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের গাড়ি বহরে অতর্কিত হামলা চালায়। তখন উপজেলা যুবলীগের সদ্য নির্বাচিত সভাপতি খন্দকার নজরুল ইসলামসহ অন্তত ১০ জন আহত হয়।

জানা গেছে, যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে স্থানীয় সংসদ সদস্য সেলিমা আহমাদ এবং কেন্দ্রীয় যুবলীগের সাধারন সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সম্মেলনের কাউন্সিলরদের ভোটে মো. কায়সার আহাম্মেদ বেপারী যুবলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন এবং লায়ন শাহ আজম বিটু পরাজিত হয় ।

এ বিষয়ে উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. কায়সার আহাম্মেদ বেপারী মুঠোফোনে বলেন,লায়ন শাহ আজম বিটু যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী হয়ে কাউন্সিলে হেরে গিয়ে কেন্দ্রীয় নেতার গাড়ী বহরে হামলা করেছে । এতে সদ্য নির্বাচিত সভাপতিসহ কয়েকজন আহত হয়েছে। আমারা সাংগঠনিকভাবে ব্যবস্থা গ্রহণসহ সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিচ্ছি।

এদিকে সাধারণ প্রার্থী লায়ন শাহ আলম বিটুর মোবাইল (০১৮৮৬৫৪০৭৩২) নম্বর বন্ধ থাকায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি। ক্ষুদে বার্তা পাঠিয়েও তার কোনো সাড়া পাওয়া যায়নি।

হোমনা থানার ওসি মো. আবুল কায়েস আকন্দ জানান, এ বিষয়ে এখনও লিখিত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী বলেন, সন্ত্রাসীদের কোন ছাড় নাই। সন্ত্রাসী যেই হউক না কেন তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর