আজ সোমবার সকাল ৮:৩২, ২১শে আগস্ট, ২০১৭ ইং, ৬ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে জিলক্বদ, ১৪৩৮ হিজরী

দ্বিতীয় দিন শেষে ১৩১ রানে পিছিয়ে নিউজিল্যান্ড

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ৯, ২০১৭ , ৭:০৭ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শেষ হয়েছে আজ। বৃহস্পতিবার ম্যাচের দ্বিতীয় দিন শেষে ১৩১ রানে পিছিয়ে রয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। আগামীকাল বাংলাদেশ সময় ভোর চারটায় শুরু হবে তৃতীয়দিনের খেলা।

ডুনেডিনের ইউনিভার্সিটি ওভালে গতকাল টস জিতে ব্যাট করতে নেমেছিল সফরকারী দক্ষিণ আফ্রিকা। আজ তারা ৩০৮ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে ডেন এলগার ১৪০, ফাফ ডু প্লেসিস ৫২ ও টেম্বা বাভুমা ৬৪ রান করে অপরাজিত থাকেন। নিউজিল্যান্ডের পক্ষে ট্রেন্ট বোল্ট ৪টি, নেইল ওয়াগনার ৩টি, জিতান প্যাটেল ২টি ও জেমস নিশাম ১টি করে উইকেট নেন।

পরে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে তিন উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন ৭৮ রান করে অপরাজিত আছেন। তার সঙ্গে ব্যক্তিগত ৯ রান করে অপরাজিত আছেন জিতান প্যাটেল। দক্ষিণ আফ্রিকার পক্ষে কেশভ মহারাজ ২টি ও ভারনন ফিল্যান্ডার ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংস: ৩০৮ (১২২.৪ ওভার)

(স্টিফেন কুক ৩, ডেন এলগার ১৪০, হাশিম আমলা ১, জেপি ডুমিনি ১, ফাফ ডু প্লেসিস ৫২, টেম্বা বাভুমা ৬৪, কুইন্টন ডি কক ১০, ভারনন ফিল্যান্ডার ২১, কেশভ মহারাজ ৫, কাগিসো রাবাদা ৪, মরনি মরকেল ০*; ট্রেন্ট বোল্ট ৪/৬৪, নেইল ওয়াগনার ৩/৮৮, জিতান প্যাটেল ২/৮৫, জেমস নিশাম ১/৩৪)

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ১৭৭/৩ (৫৫ ওভার)

(টম লাথাম ১০, জিত রাভাল ৫২, কেন উইলিয়ামসন ৭৮*, রস টেইলর ৮, হেনরি নিকোলস ১২, জিতান প্যাটেল ৯*; ভারনন ফিল্যান্ডার ১/৩৭, কেশভ মহারাজ ২/৫৭)