চরম বিপদে দ. আফ্রিকা, চোখে দেখছেন না বল

টাইটানিকের শহরে বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত, প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। সাউদাম্পটনের দ্য রোজ বোলে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় শুরু হয় দুই দলের লড়াই।

বিশ্বকাপের অষ্টম ম্যাচে প্রথমবারের মতো খেলতে নামছে ভারত। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা আজ তাদের তৃতীয় ম্যাচ খেলছে।নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের সঙ্গে হারের পর বাংলাদেশের কাছেও পরাজিত হয়েছে ফাফের দল। এই অবস্থায় ভারতের সামনে পড়েছে দক্ষিণ আফ্রিকা। টসে জিতে ব্যাটিং নিলেও শুরুটা ভালো হয়নি আমলা-ডি ককদের।

প্রথম ১১ ওভারে ৩৯ রানেই দুই উইকেট নাই দক্ষিণ আফ্রিকার। বুমরাহর বলে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরত গেছেন হাশিম আমলা এবং কুইন্টন ডি কক।আউট হওয়ার আগে আমলা করেছেন ছয় রান। ডি কক করেছেন ১০ রান।আর তাতে প্রোটিয়া শিবিরে দেখা দেয় দূর্যোগের ঘনঘটা।

এমন কঠিন সময়ে দলের হাল ধরেন ক্যাপ্টেন ডু প্লেসিস এবং ডুসেন। দুজনের ব্যাটে নিজের আকাশের কালো মেঘের কিছুটা লাঘব হয়।তবে বেশিক্ষণ তাড়া পারেন কালো মেঘ।৫৪ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন ডুসেন।৩৭ বল মোকাবেলা করে ২২ রান করে চাহালের বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফিরেন।চাহালের একই ওভারে কাটা পড়ের অধিনায়ক ফাফ।৫৪ বল মোকাবেলা করে ৩৮ রান করেন ফাফ।আজ যদি দেড় শ রানের আগে গুটিয়ে যায় প্রোটিয়ারা তাহলে সেটা কি ‘আপসেট’ বলবেন প্লেসিস?

বাংলাদেশের বিপক্ষে হারের পর কত কিনা প্রকাশ করেছিলো ভারতীয় মিডিয়া।পাশাপাশি প্রোটিয়া ক্যাপ্টেন বলেছিলেন, এই হার কোনো ভাবেই মেনে নিবে না আফ্রিকানরা।সাবেকদের অনেকে বলেছেন এই হার আফ্রিকানদের জন্য কালো অধ্যায়।আজ তো আর বেশি রান করার কোনো সম্ভাবনা নেই আফ্রিকার। তাহলে আজ ম্যাচ শেষে কি বলেন প্লেসিস?

এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রোটিয়াদের সংগ্রহ ২০ ওভার শেষে ৪ উইকেটের বিনিময়ে ৮২ রান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর