২৪, মে, ২০১৮, বৃহস্পতিবার | | ৯ রমজান ১৪৩৯

আইডিয়ালে ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ

আপডেট: এপ্রিল ২০, ২০১৮

আইডিয়ালে ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ

উত্তরপত্র ঘষামাজা করে নম্বর বেশি দিয়ে ভর্তি করানোর অভিযোগ উঠেছে রাজধানীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে। অভিযোগের প্রেক্ষিতে তদন্তের সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি মাধ্যমিক শাখার উপ-সচিব কামরুল হাসান স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা দেয়া হয়।

নির্দেশনায় বলা হয়, রাজধানীর আইডিয়াল স্কুলের দ্বিতীয় এবং তৃতীয় শ্রেণিতে ভর্তিচ্ছু অনেক শিক্ষার্থীর উত্তরপত্রে ভুলগুলো রাবার দিয়ে মিশিয়ে সঠিক উত্তর লিখে পাস করানো হয়েছে। এসব উত্তরপত্র জব্দ করে যাচাই-বাছাই করা হবে। কোনো ধরনের অনিয়ম পাওয়া গেলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের (বিদ্যালয়) যুগ্মসচিব সালমা জাহান জাগো নিউজকে বলেন, আইডিয়াল কলেজের মতিঝিল, বনশ্রী এবং মুগদা শাখায় দ্বিতীয় এবং তৃতীয় শ্রেণিতে ভর্তিচ্ছু অকৃতকার্য শিক্ষার্থীদের নম্বর বাড়িয়ে পাস করানোর অভিযোগ এসেছে। ফলে বিষয়টি তদন্তের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ বিষয়ে মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদফতরকে (মাউশি) পরবর্তী পদক্ষেপ নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বলেন, খাতা দেখা আমার কাজ নয়। আমি পরীক্ষার হলে ডিউটিও দেই না। তাহলে আমার বিরুদ্ধে এমন অভিযোগ কেন আসবে? আমার স্কুলের শিক্ষকরাই খাতা দেখেন, তারাই ফলাফল দেন, আমি কেবলমাত্র স্বাক্ষর করি। অপরাধ করলে তারা করেছেন।

তিনি আরও বলেন, মন্ত্রণালয় তদন্ত করে অপরাধীকে বের করুক, তারপর জানা যাবে কে অপরাধ করেছে।