মাশরাফিদের নিয়ে এই গানটি বেশ সাড়া জাগিয়েছি

‘এখনই সময়, যেখানে বিজয়, যেতে হবে সেখানে/ একই সাথে আজ তুলেছি আওয়াজ জীবনের জয়গানে/ শোনো গো জন্মভূমি জয় আনব খুঁজে/ চমকে দেব পৃথিবী লাল-সবুজে/ বাংলাদেশ বাংলাদেশ, জেগে ওঠো বাংলাদেশ’—ফেসবুক আর ইউটিউবে এখন এই গানের জয়জয়কার।
বিশ্বকাপের আসরে বীরত্বের লড়াইয়ে এগিয়ে যেতে বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যদের প্রতি শুভকামনা জানিয়ে একটি গান তৈরি করেছে প্রথম আলো বন্ধুসভা ও কিশোর আলো। গানটির ভিডিওচিত্র অবমুক্ত করা হয়েছে প্রথম আলোর ফেসবুকে পেজ আর ইউটিউব চ্যানেলে।

জেগে ওঠো বাংলাদেশ’ গানের কথা লিখেছেন কবির বকুল, সুর ও সংগীত পরিচালনা করেছেন শওকত আলী ইমন। গানটি গেয়েছেন কুমার বিশ্বজিৎ। গানের ভিডিওচিত্রে তাঁকে দেখা গেছে। পাশাপাশি এ ঝাঁক তরুণ শিল্পীর অংশগ্রহণে ফ্ল্যাশ মবের চিত্রও আছে। খালিদ মাহমুদের নৃত্য পরিচালনায় এক্সটিম ড্যান্স ট্রুপ পরিবেশন করেছেন এই ফ্ল্যাশ মব।

‘জেগে ওঠো বাংলাদেশ’ গান প্রসঙ্গে কুমার বিশ্বজিৎ বলেন, ‘আমাদের অর্জন, স্বপ্ন, ভবিষ্যৎ এবং প্রত্যাশা, প্রতিটি উপাদানই গানটির কথায় রয়েছে। বাংলাদেশ ক্রিকেট দলের কাছে আমাদের প্রত্যাশা অনেক। এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটে লড়তে থাকা দলটির দিকে তাকিয়ে আছে পুরো বাংলাদেশ। ক্রিকেটপ্রেমীদের কথা মাথায় রেখে গানটি তৈরি করা হয়েছে। গানের কথা ও সুরে উৎসাহ আর উদ্দীপনার ব্যাপারটিকে প্রাধান্য দেওয়া হয়েছে।’

এ ছাড়া আরও কয়েকটি প্রতিষ্ঠান এবং গায়ক-গায়িকা নিজস্ব উদ্যোগে প্রিয় দলের শুভকামনায় তৈরি করেছেন কিছু গান। তাদের সবার বিশ্বাস, গানগুলো কোনো না কোনোভাবে প্রিয় দলকে কিছুটা হলেও অনুপ্রাণিত করবে আর দর্শকদের আরও বেশি একাত্ম করবে খেলার সঙ্গে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর