রাবাদাকে মাঠে দেখিয়ে দিব: কোহলি

সাউদাম্পটনে কাল চলবে না ‘স্টেইন’গান। কাঁধের চোট বিশ্বকাপ থেকে ছিটকে দিয়েছে ডেল স্টেইনকে। চোটের লাল চোখ দেখায় দিন দশেকের জন্য বিশ্রামে পেসার লুঙ্গি এনগিদি। ভারতের বিরুদ্ধে বল গড়ানোর আগেই নখদন্তহীন হয়ে পড়েছে প্রোটিয়াদের বোলিং শক্তি। এরকম পরিস্থিতিতে ভারতকেই এগিয়ে রাখছেন ক্রিকেটবিশেষজ্ঞরা।

ভারত অধিনায়ক বিরাট কোহালি অবশ্য অন্য মেরুতে অবস্থান করছেন। মানতে চান না দক্ষিণ আফ্রিকার বোলিং দুর্বল হয়ে পড়েছে। কারণ বুধবার (৫ জুন) প্রোটিয়াদের পেস আক্রমণকে নেতৃত্ব দেবেন কাগিসো রাবাদা। তিনিই এখন দক্ষিণ আফ্রিকা শিবিরের অগতির গতি।

কালকে রাবাদা বনাম কোহালির ডুয়েলের জন্যই পারদ চড়তে শুরু করেছে। মাঠে বল গড়ানোর কয়েকদিন আগেই কোহালিকে আক্রমণের রাস্তা নিয়েছিলেন রাবাদা। একটি ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে বিস্ফোরণ ঘটিয়ে কোহালিকে ‘অপরিণত’ বলে উল্লেখ করেছিলেন দক্ষিণ আফ্রিকান পেসার।

আইপিএলে দিল্লি ক্যাপিটালস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ম্যাচের কথা তুলে ধরে রাবাদা বলেছিলেন, ‘আমার বলে একটা বাউন্ডারি মেরে কোহলি এগিয়ে এসে আমাকে কিছু একটা বলে। তার পরে আমি যেই ওকে পাল্টা বলি, ও রেগে যায়। আমি ওকে ঠিক বুঝতে পারি না। হয়তো এ সব করে ও নিজেকে তাতিয়ে তোলে। কিন্তু আমার কাছে ব্যাপারটা খুব অপরিণত লেগেছে। কোনও সন্দেহ নেই, বিরাট অসাধারণ ক্রিকেটার। কিন্তু ওকে কেউ কিছু বললে, সেটা সহ্য করতে পারে না।’

আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে আগুনে বোলিং করেছেন রাবাদা। চোটের জন্য আগেই ফিরে গিয়ছিলেন তিনি। তার আগেই তুলে নিয়েছিলেন ২৫টি উইকেট। রাবাদাকে এতদিন জবাব দেননি কোহালি। বলা ভাল, সেই সুযোগও হয়নি। মঙ্গলবার (৪ জুন) সাংবাদিক বৈঠকে উড়ে এল সেই প্রশ্ন। উদ্দেশ্য একটাই। বুধবারের ম্যাচের আগে পারদ আরও চড়িয়ে দেওয়া। কোহালি বলেন, ‘রাবাদার বিরুদ্ধে আমি বহুবার খেলেছি। ও কী বলেছে, তার উত্তর দেওয়ার জন্য আমার প্রেস কনফারেন্স করার দরকার নেই। ওর সঙ্গে দেখা হলে ওকেই এর উত্তর দেব।’

তরুণ তুর্কির প্রশংসাও করেন কোহলি। বলেন, ‘রাবাদা বিশ্বমানের বোলার। ওর দিনে যে কোনও ব্যাটিং অর্ডারকেই ভেঙে দিতে পারে ।’
কালকেই কি কোহালি জবাব দেবেন রাবাডাকে? জল্পনা বাড়ছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর