মৌলবাদীদের কাছে সততার কোনো দাম নেই: তসলিমা

মুসলমান মৌলবাদীদের মধ্যে এত অসৎ, এত চোর, এত ডাকাত, এত দুর্নীতিবাজ, এত লোভী, এত হিংসুক, এত মিথ্যুক, এত স্বার্থপর, এত ধর্ষক এত খুনী কেন? কারণ এদের ধর্ম বলেছে, যত অপরাধই করো, ক্ষমা চাইলে ক্ষমা পাবে, যত অন্যায়ই করো, তওবা করলে, নামাজ পড়লে বা হজ্ব করলে সব অন্যায় মাফ হয়ে যাবে।

মৌলবাদীদের কাছে তাই সততার কোনো দাম নেই। ওরা উদার, ন্যায়পরায়ণ, সংবেদনশীল হওয়ার প্রয়োজন মনে করে না। কোনো রকম অপরাধ করতেই ওদের বাধে না, কারণ ওরা বিশ্বাস করে অপরাধ করে মাফ চাইলে আল্লাহ মাফ করে দেবেন, সুতরাং অপরাধ না করাটা বোকামো।

আমার সহায় সম্পত্তি আত্মসাৎ করেছে পরিবারে গজিয়ে ওঠা এক দল মৌলবাদি। উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত আমার সমস্ত কিছু ওরা অবৈধ ভাবে কেড়ে নিয়েছে। ওদের লজ্জা করে না নাস্তিকের সম্পদ ভোগ করতে। আমার সম্পদকে ওরা হয়তো ‘গণিমতের মাল’ হিসেবে দেখছে। অথবা জানে অন্যায় করছে, একসময় আল্লাহর কাছে ক্ষমা চেয়ে নেবে। ব্যস, ক্ষমাশীল আল্লাহ ওদের ক্ষমা করে দেবেন।
ধর্ম মানুষকে যত নষ্ট করে, অন্য কিছু তত করে না।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর