রেপারি বাঁচিয়ে দিলেন মরগানকে, তবে শেষ রক্ষা হলো না ২ ব্রিটিশের

পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপের ম্যাচে আইসিসির কোড অফ কন্ড্যাক্ট ভঙ্গ করায় শাস্তির মুখে পড়েছেন ব্রিটিশ ওপেনার জ্যাসন রয় এবং পেসার জোফরা আর্চার।তবে দারুণ বাঁচা বেঁছে গেলেন ইংলিশ দলনেতা ইয়ন মরগান।

মাঠে অশ্লীল শব্দ ব্যবহার করেছিলেন রয়। ফলে আইসিসির ২.৩ ধারা অনুযায়ী তাকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করার পাশাপাশি একটি ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে।

অপরদিকে ম্যাচে আম্পায়ারের সাথে অসৌজন্যমূলক আচরণ করায় আইসিসির ২.৮ ধারায় একই শাস্তি দেয়া হয়েছে আর্চারকে। পাকিস্তানের বিপক্ষে এই ম্যাচের ১৪তম ওভারে ফিল্ডিং মিস করেছিলেন রয়। এরপর অশ্লীল শব্দ ব্যবহার করেন তিনি। মাইকে সেই শব্দটি ধরা পড়লে রয়কে শাস্তি প্রদান করে আইসিসি।

এদিকে ইনিংসের ২৭তম ওভারে আম্পায়ারের সাথে তর্কে লিপ্ত হয়েছিলেন আর্চার। সে ওভারে মাঠের আম্পায়ারের একটি ওয়াইডের সিদ্ধান্তের বিরোধিতা করেছিলেন তিনি। এর ফলে তার বিরুদ্ধে অভিযোগ আনেন আম্পায়াররা।

পাকিস্তানের বিপক্ষে ২০ মিনিট দেরিতে বোলিং শেষ করেছিল ইংল্যান্ড। আর এর জন্য দুই ম্যাচ নিষিদ্ধ হতে পারতেন মরগান।

সেক্ষেত্রে শুক্রবার বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি মিস করতেন তিনি। কিন্তু ম্যাচ রেফারি রিপোর্ট না করায় শাস্তি পেতে হয়নি ইংলিশ দলপতিকে।

পাকিস্তানের বিপক্ষে গত ওয়ানডে সিরিজে একই কারণে নিষিদ্ধ হয়েছিলেন মরগান।

মরগান বেঁচে গেলেও শাস্তি পেতে হয়েছে পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদকে। স্লো ওভার রেটের কারণে তাকে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করেছে আইসিসি। আর দলের প্রত্যেককে ১০ শতাংশ জরিমানা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর