নিউজিল্যান্ডের ‘ঘুম’ কেড়ে নিল বাংলাদেশের এক ক্রিকেটার

অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিয়ে সতর্ক অবস্থানে আছে নিউজিল্যান্ড। বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপের ম্যাচে মাঠে নামার আগে এমনটাই ইঙ্গিত দিয়েছেন কিউইদের অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলর। টাইগার শিবিরে সাকিব থাকায় বেশ শতর্ক কিউইরা।

এমনিতে সাকিবের প্রিয় প্রতিপক্ষ নিউজিল্যন্ড। আর কিউইদের পেলেই জ্বলে উঠেন সাকিব। গত চ্যাম্পিয়ন্স ট্রফিতে এই নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েই সেঞ্চুরি হাঁকিয়েছিলেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। মাহমুদুল্লাহর সাথে গড়েছিলেন ২২৪ রানের জুটি।

শুধু তাই নয়, বিশ্বকাপের গত আসরে বল হাতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫৫ রানে ৪ উইকেট শিকার করেছিলেন সাকিব। এই কিউইদের বিপক্ষেই টেস্টে সর্বোচ্চ ২১৭ রানের ব্যক্তিগত ইনিংস রয়েছে টাইগার অলরাউন্ডারের। এমনকি ৩৬ রানে ৬ উইকেটও নিয়েছিলেন তিনি কিউইদের বিপক্ষেই। সবমিলিয়ে সাকিবকে বাংলাদেশের অন্যতম শক্তিমত্তার উৎস দাবি করেছেন টেইলর।

ইনজুরির কারণে গত সিরিজে টাইারদের সঙ্গে নিউজিল্যান্ড যেতে পারেননি সাকিব। বিপিএলে আঙ্গুলের ইনজুরিতে পড়ার পর পুরো সফর থেকেই ছিটকে গিয়েছিলেন তিনি। সেখানে স্বাগতিকেদের কাছে পাত্তাই পেল না মাশরাফিরা।অনেকে মনে করেন সাকিব না থাকয় এমনটা হয়েছে বাংলাদেশের।

এবার বিশ্বসের অলরাউন্ডার আবারও ফিরেছেন বাংলাদেশ শিবিরে। সুতরাং তাকে নিয়ে সতর্ক অবস্থানে থাকতে চাইছেন কিউই টপ অর্ডার ব্যাটসম্যান টেইলর। তার ভাষায়, ‘আমরা জানি তারা (বাংলাদেশ) কিভাবে খেলে এবং সাকিব তাদের দলের শক্তিমত্তা অনেক বৃদ্ধি করেছে।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর