আজ বুধবার বিকাল ৩:০০, ২৮শে জুন, ২০১৭ ইং, ১৪ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ, ৩রা শাওয়াল, ১৪৩৮ হিজরী

`দেশে বর্তমানে ২৮ শতাধিক পত্রিকা প্রকাশিত হচ্ছে‍‍`

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : জুন ১১, ২০১৭ , ৩:০৬ অপরাহ্ণ
ক্যাটাগরি : গণমাধ্যম
পোস্টটি শেয়ার করুন

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক, মাসিক, ত্রৈ-মাসিক, ষাণ্মাসিক মিলে বর্তমানে দেশে ২৮ শতাধিক পত্রিকা প্রকাশিত হচ্ছে।

তিনি আজ রোবিবার সংসদে সরকারি দলের সদস্য বেগম ফজিলাতুন নেসা বাপ্পির এক প্রশ্নের জবাবে আরও বলেন, ‘সরকারের গণমাধ্যম বান্ধব বিভিন্ন পদক্ষেপের কারণে বর্তমানে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ব্যাপক প্রসার ঘটেছে। বর্তমানে উভয় গণমাধ্যম মুখর খাত হিসেবে বিবেচিত হচ্ছে।’

হাসানুল হক ইনু বলেন, বর্তমান সরকারের গত ৭ বছরে ৭ শতাধিক পত্রিকার নিবন্ধন দেয়া হয়েছে।

তিনি বলেন, বর্তমানে সরকারি ৩টি টেলিভিশন চ্যানেলের পাশাপাশি বেসরকারি ব্যবস্থাপনায় ২৬টি টেলিভিশন চ্যানেল, ২১টি এফ. এম বেতার এবং ১৭টি কমিউনিটি রেডিও সম্প্রচার কার্যক্রম পরিচালনা করছে।

মন্ত্রী বলেন, সংবাদপত্রে কর্মরত সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও উৎকর্ষ বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট বর্তমান সরকারের গত ৭ বছরের অধিক সময়ে ১৬ হাজার ১ জন সাংবাদিককে প্রশিক্ষণ প্রদান করেছে।

তিনি বলেন, এদিকে ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও উৎকর্ষ বৃদ্ধির লক্ষ্যে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট একই সময়ে ২ হাজার ২৫৫ জন সাংবাদিককে প্রশিক্ষণ প্রদান করেছে।

তথ্যমন্ত্রী বলেন, ইলেকট্রনিক মিডিয়ার জন্য একটি দায়বদ্ধ ‘সম্প্রচার কমিশন’ গঠনের লক্ষ্যে প্রস্তাবিত ‘সম্প্রচার আইন, ২০১৬’ এর খসড়ার চূড়ান্ত পরিমার্জন কার্যক্রম চলমান রয়েছে। -বাসস।

Add Space