বিডি ক্লিন শেরপুরের উদ্যোগে দরিদ্রদের ঈদ সামগ্রী বিতরণ

তারিকুল ইসলাম, জেলা প্রতিনিধি: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শেরপুরে অসহায় ও দরিদ্রদের মাঝে ঈদ বস্ত্র ও খাদ্য করেছে স্বেচ্ছাসেবী সংগঠন বিডিক্লিন। ৩ জুন সোমবার দুপুরে শহরের নিউমার্কেটে প্রায় শতাধিক অসহায় শিশু ও দরিদ্রদের মাঝে এসব ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

শেরপুর গ্র্যাজুয়েট ক্লাব ও রক্ত সৈনিক বাংলাদেশের সহযোগিতায় বিতরণকালে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার মোস্তাফিজুর রহমান শাওন, মানবাধিকারকর্মী রাজিয়া সামাদ ডালিয়া, সমাজকর্মী শামীম হোসেন, শেরপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি জিএম বাবুল, সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, সাংবাদিক ও মানবাধিকারকর্মী প্রভাষক মহিউদ্দিন সোহেলসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

ঈদের নতুন পাঞ্জাবী ও খাদ্য সামগ্রী পেয়ে রিক্সা চালক হান্নান বলেন, ‘বাবারা অনেকদিন বাইচ্চা (বেঁচে) থাকুক। আমি সব সময় দোয়া করি। আমার মতো রিক্সা চালককে নতুন কাপড় দিছে। আমি এই পাঞ্জাবী দিয়ে ঈদের নামায পড়বো।’

হত দরিদ্র সুখি বেগম বলেন, আমার জীবনে কেউ ঈদে কাপড় দেই না, এবার নতুন শাড়ী পাইছি। আমার খুব ভালো লাগতাছে। আমি দোয়া করি বাবারা (সংগঠনের সদস্যরা) মেল্লা (অনেক দিন) বেঁচে থাকুক।
আয়োজন সম্পর্কে জানতে চাইলে বিডি ক্লিন শেরপুরের সমন্বয়ক আল-আমিন রাজু বলেন, আসছে ঈদে সমাজের সবাই এক সাথে আনন্দ করতে চাই। তাই খুব স্বল্প পরিসরে হলেও সমাজের অসহায় ও দরিদ্র পরিবারের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিচ্ছি বিডি ক্লিন পরিবার। ঈদের এই খুশি ছড়িয়ে যাক চারপাশে।

সমাজকর্মী রাজিয়া সামাদ ডালিয়া বলেন, শুদ্ধ সমাজ গঠনে সহযোগিতার মনোভাব প্রয়োজন। ঈদের খুশি ভাগাভাগি করে নিতে একে অপরের পাশে দাঁড়ানো জরুরী। এই আয়োজনে ঈদের আনন্দ ছড়িয়ে পড়–ক পুরো পৃথিবীতে।

সহকারী কমিশনার মোস্তাফিজুর রহমান শাওন বলেন, মানুষ মানুষের জন্য। ঈদের খুশিতে আমরা সবাই একে অপরের পাশে থাকতে চাই। সমৃদ্ধ পৃথিবী গড়তে এই সহানূভূতি বিশেষ প্রয়োজন। বিডি ক্লিনের উদ্যোগে এই প্রচেষ্টা কিছু মানুষের মুখে হাসি ফোটাবে এটাই আমাদের অর্জন। অনুষ্ঠানে অসহায় ও দরিদ্রদের সহযোগিতার পাশাপাশি ৬জন দরিদ্র রিক্সাওয়ালার পরিবারের ঈদের সামগ্রী ও নগদ অর্থ প্রদান করা হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর