৫-০ গোলে হেরে বাস্তবতা উপলব্ধি করল বাংলাদেশ

দক্ষিণ এশিয়ার ফুটবলে কোনোমতে ভগ্নস্তুপে দাঁড়িয়ে থাকা বাংলাদেশকে ৫-০ গোলের বিশাল ব্যবধানে একরকম উড়ীয়েই দিল এশিয়ার চ্যাম্পিয়ন দল ও আসন্ন ফুটবল বিশ্বকাপের আয়োজক দেশ কাতার। র‍্যাংকিংয়ে ১৮৪’র সাথে খেলল ৫৯তম দল।

এই জয় বাংলাদেশের জন্য দিনের আলোর মতই বাস্তব। শুক্রবার বাংলাদেশ সময় রাত ১০ট থেকে শুরু হওয়া এই বাস্তব চিত্রায়নে অনেক কিছুই শেখার আছে বাংলাদেশ ফুটবল ও সংশ্লিষ্টদের।

শেষবার ঢাকায় সফর করতে এসে ২ গোলে জিতে গেলেও দেশের মাটিতে অগ্নিরুপ ধারণ করেছিল কাতার। ফলসরূপ টাইগারদের জালে ৫ বার জড়ালো তাদের পায়ের বল।

তবে জামাল ভুঁইয়াদের খেলা প্রশংসার দাবীদার। একবারও ছেড়ে কথা বলেনি তারা। ম্যাচের শুরুতে টাইগারদের ঘাড়ে চেপে বসে কাতার ফুটবল দল। প্রথমাংশেই আদায় করে নেয় ২টি গোল। শেষার্ধে আরও ৩ গোল দিয়ে এই ব্যবধান নিয়ে যায় ৫-০ তে। যার ফলে ১৬ পয়েন্ট নিয়ে ই গ্রুপে নিজেদের সেরা প্রমাণ করার লড়াইয়ে আরও শত ভীত তৈরী করলো আগামী বিশ্বকাপের আয়োজক দেশের ফুটবলাররা।

আজকের ম্যাচে লাল সবুজের জার্সিতে নিজেকে প্রমাণ করেছেন গোল রক্ষক আনিসুর রহমান জিকো। নিশ্চিত হতে যাওয়া দু’টি গোল ঠেকিয়ে দিয়েছেন। একটি পেনাল্টি প্রায় ঠেকিয়েই দিচ্ছিলেন জাতীয় লীগে বসুন্ধরার গোল পোস্ট সামলানো এই তরুণ।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর