বিমানবন্দর রেলওয়ে পুলিশের মাস্ক বিতরণ ও উন্নত যাত্রী সেবা

বিমানবন্দর রেলওয়ে পুলিশ দীর্ঘদিন যাবত উন্নত যাত্রী সেবা প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। সেই লক্ষ্যে বিমানবন্দর রেলওয়ে স্টেশনে যেসব যাত্রী মাস্ক ছাড়া চলাচল করছে তাদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে মাস্ক বিতরণের উদ্যোগ নিয়েছে তারা।

বিমানবন্দর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ আমিনুল ইসলামের উদ্যোগে প্রতিদিনই সব বয়সী মানুষের মাঝে বিনামূল্যে এ মাস্ক বিতরণ করা হচ্ছে।

তাছাড়া বিমানবন্দর এলাকায় গৃহহারা, অসহায় মানুষের মাঝে খাবার, পানীয় বিতরণ করছেন তিনি। ইতোমধ্যেই ফাঁড়ির ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম মানুষ ও মানবতার সেবায় দৃষ্টান্ত স্হাপন করেছেন। তিনি সম্পূর্ণ নিজ উদ্যোগে তার বেতনের অংশ খরচ করছেন অসহায়, নিরীহ মানুষের মাঝে। কখনো তাকে দেখা যায় খাবার বিতরণ করতে, কখনো বা বৃদ্ধ-বৃদ্ধা অসহায় মানুষকে হোটেলে বসিয়ে খাবার খাওয়াতে। সত্যি এ’যেন মানবতার এক অসামান্য উদাহরণ।।

বিমানবন্দরে কার পার্কিং-২ এ বসে থাকা আছিয়া বেওয়া (৬০) নামের বেশভূষা হীন এক বৃদ্ধা এই প্রতিবেদককে অশ্রুসিক্ত নয়নে জানান- গতকাল থেকে কিছুই খাইনি। ঐ পুলিশ স্যার এক প্যাকেট খাবার কিনে খাওয়ালো। আমি বাবা’র (পুলিশ ইনচার্জ) জন্য আল্লাহর কাছে দোয়া করি।।

এ বিষয়ে বিমানবন্দর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম বলেন- আমি বিমানবন্দর রেলওয়ে পুলিশ ফাঁড়িতে যোগদানের পর থেকেই যাত্রীরা যেন নির্বিঘ্ন চলাচল করতে পারে এ লক্ষ্যে কাজ করে চলেছি। সেবাই পুলিশের ধর্ম। আমি যতদিন দায়িত্বে থাকবো সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবো, ইনশাআল্লাহ।।

এই প্রতিবেদকের সাথে কথা হলে মোঃ আমিনুল ইসলাম বলেন- বিমানবন্দর স্টেশনে সকলেই যেন মাস্ক পরে প্রবেশ করে এ জন্য আমরা মাইকিং করে সকলকে অবহিত করছি। মাস্ক ও তার গুরুত্ব বোঝানোর জন্য। কারণ একমাত্র মাস্কই পারে আমাদের সুরক্ষা দিতে। তারপরেও নিজে ও অপরকে সুস্থ রাখার জন্য বিমানবন্দর রেলওয়ে স্টেশনে যেসব যাত্রী মাস্ক ছাড়া আসছে, তাদেরকে আমরা বিনামূল্যে মাস্ক বিতরণ করছি। করোনা’র প্রাদুর্ভাব না কমা পর্যন্ত আমি ও আমার সকল পুলিশ ভাইয়েরা দায়িত্বে অবিচল থাকবো। তিনি বলেন- বিমানবন্দর রেলওয়ে পুলিশ হোক মানবতার সেবায় “মানবিক পুলিশ” এটাই কামনা।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর