এক রাতেই কবরস্থান থেকে ৭ লাশ চুরি

ঢাকার কেরানীগঞ্জন তারানগর ইউনিয়নের ইটখোলা কবরস্থান থেকে এক রাতেই ৭টি লাশ চুরি হয়েছে। বুধবার (২ ডিসেম্বর) দিবাগত রাতে এ লাশ চুরির চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

চুরি যাওয়া লাশগুলো হলো- তারানগর ইউনিয়নের ফজলে করিম, সাহাবুদ্দিন, ফজিলতুন নেসা, আমির, হাজী আ. করিম, সিরাজুল ইসলাম ও রওশন আরার। লাশ চুরির ঘটনায় ঐ কবরস্থানে দাফনকৃতের আত্মীয়স্বজনের মধ্যে দুশ্চিন্তা ও লাশ চুরি হয়ে যাওয়ার আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয়রা জানান, গতকাল রাতে কবরস্থান থেকে ৭টি লাশ চুরি হয়েছে। এছাড়া গত এক বছর আগে এ কবরস্থান থেকে আরো দুটি লাশ চুরি হয়। তখন ভেবেছিলাম হয়তো শিয়াল নিয়ে গেছে। কিন্তু এবারের বিষয়টিতে নিশ্চিত হলাম যে লাশ কবর থেকে চুরি হয়েছে, কোনো পশু-পাখি নিয়ে যায়নি। তাই লাশ চুরি ঠেকাতে আমরা এলাকাবাসী নিজেদেরই এ বিষয়ে একটা কার্যক্রম হাতে নিতে হবে। তা না হলে ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটতে পারে।

এ ব্যাপারে ২নং ওয়ার্ড মেম্বার আব্দুল হক গণমাধ্যমকে জানান, লাশ চুরি যাওয়ার ঘটনাট শুনেছি। তবে এই ব্যাপারে এখনো কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। কারণ এর আগে এমন ঘটনা ঘটেনি তাই ব্যবস্থা কি নিব জানি না। তবে এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে হবে।

কেরানীগঞ্জ মডেল থানার পুলিশ পরিদর্শক অপারেশন আসাদুজ্জামান টিটু বলেন, এ ব্যাপারে এখনো কোনো অভিযোগ পাইনি। লাশ চুরি হয়ে থাকলে এটি খুবই দুঃখজনক ঘটনা। আমি বিষয়টি দেখছি। এলাকাবাসীর সহায়তায় লাশ চুরি রোধে যা যা করণীয় সবই করব।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর