বার্তাবাজারে সংবাদ প্রকাশের পর অবৈধ ইটভাটার বিরুদ্ধে তদন্ত

গত মঙ্গলবার (২৪ নভেম্বর) জনপ্রিয় ন্যাশনাল নিউজ পোর্টাল বার্তাবাজারে ‘ঠাকুরগাঁওয়ে অবৈধ ইটভাটায় নষ্ট সরকারি আম বাগান’ শিরোনামে সংবাদ প্রকাশের পর ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার মিরাজ-১ ও মিরাজ-২ অবৈধ ইটভাটার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে প্রশাসন।

স্থানীয় আমবাগান মালিক ও কৃষকদের অভিযোগ এবং বার্তাবাজারে সংবাদ প্রকাশের পর বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসারকে তদন্তের নির্দেশনা প্রদান করেন জেলা প্রশাসক কে এম কামরুজ্জামান সেলিম।

গত ৩০ নভেম্বর ওই দুটি ইট ভাটায় সরেজমিন তদন্ত করতে যান উপজেলা নির্বাহী অফিসার যোবায়ের হোসেন। তিনি বলেন, স্থানীয় কৃষক, আমবাগান চাষীদের অভিযোগ ও প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে ও জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী মিরাজ-১ ও মিরাজ-২ ইটভাটায় তদন্ত কাজ চলমান। তদন্ত শেষ হলেই জেলা প্রশাসকের নিকট তদন্ত প্রতিবেদন জমা প্রদান করা হবে।

এদিকে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ প্রদানের কারণে স্থানীয় আমবাগান চাষি ও কৃষকদের হুমকি প্রদানের অভিযোগ পাওয়া গেছে ওই ইট ভাটার মালিক দানেশ আলীর বিরুদ্ধে।

আমবাগান মালিক রেজওয়ানুল কবির বলেন, আমার বাগান নষ্ট করছে মিরাজ-১ ও মিরাজ-২ অবৈধ ইটভাটার ধোয়া। তাছাড়া ওই ইট ভাটার কোন অনুমোদন নেই। আমি বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেওয়ার পর হইতে ইট ভাটার মালিকসহ একটি মহল আমাকে বিভিন্ন প্রকার হুমকি ও অভিযোগ তুলে নেওয়ার জন্য চাপ সৃষ্টি করছে। আমি বিষয়টি সুষ্ঠু তদন্ত এবং আম বাগান ও চাষীদের ফসল রক্ষার জন্য প্রশাসনের সহযোগিতা চাই।

ইটভাটার মালিক দানেশ আলী বলেন, আমি কাউকে হুমকি দেইনি। কে অভিযোগকারী সেটাও আমি জানিনা।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর