ফের ৯ দিনের রিমান্ডে গোল্ডেন মনির

বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কার, অস্ত্র ও মাদকসহ গ্রেপ্তার গোল্ডেন মনিরকে জিজ্ঞাসাবাদের জন্য আবারও ৯ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) গোল্ডেন মনিরকে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির করে পুলিশ। আদালত শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গোল্ডেন মনিরকে ১৮ দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হয়।

আদালত সূত্রে জানা যায়, মামলার তদন্ত কর্মকর্তা গোল্ডেন মনিরকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় পাঁচদিন, অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের পৃথক দুটি মামলায় ১০ দিন করে ২০ দিনের রিমান্ড আবেদন করেন। ঢাকার মহানগর হাকিম মঈনুল ইসলাম শুনানি শেষে অস্ত্র মামলায় ৩ ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এসময় বিচারক বলেন, দুই মামলার রিমান্ড একসঙ্গে কার্যকর হবে।

অন্যদিকে ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ মাদক মামলায় তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন গোল্ডেন মনিরের।

এদিকে গত ২৪ নভেম্বর বাড্ডায় থানায় করা র‌্যাবের তিনটি মামলা ডিবিতে হস্তান্তর করা হয়। এরপর থেকে সংস্থাটি মামলার তদন্ত করছে ।

গত ২০ নভেম্বর রাতে র‌্যাব রাজধানীর মেরুল বাড্ডায় গোল্ডেন মনিরের বাড়িতে অভিযান চালায়। রাতভর র‌্যাবের অভিযানে ৬০০ ভরি স্বর্ণালঙ্কার, একটি বিদেশি পিস্তল ও নগদ এক কোটি ৯ লাখ টাকা, বিদেশি মুদ্রা ছাড়াও বিলাসবহুল পাঁচটি গাড়ি জব্দ করা হয়।

রাজধানীর বাড্ডা থানায় এ ঘটনায় পৃথক তিনটি মামলা করে র‌্যাব। এরমধ্যে একটি বিশেষ ক্ষমতা আইনে। অপর দুটি অস্ত্র ও মাদক আইনে।

জানা যায়, গোল্ডেন মনির ৯০ দশকের দিকে রাজধানীর গাউছিয়া মার্কেটে একটি কাপড়ের দোকানের কর্মচারী হিসেবে কাজ করতেন। এরপর ক্রোকারিজের ব্যবসা শুরু করেন। এক পর্যায়ে তিনি জড়িয়ে পড়েন স্বর্ণ চোরাচালানের সঙ্গে। বিদেশ থেকে অবৈধভাবে দেশে আনতেন বিপুল স্বর্ণ। উপার্জিত অবৈধ অর্থ দিয়ে বাড্ডায় বিলাস বহুল ছয়তলা বাড়ি গড়ে তোলেন রাজধানীর মেরুল। এছাড়া রাজধানীর বিভিন্ন এলাকায় দুইশর বেশি প্লট ও ৩০টির মতো ফ্ল্যাটের কথা র‌্যাবের কাছে স্বীকার করেছেন গোল্ডেন মনির।

বার্তা বাজার/কে.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর