আটরশি পীরের দরবারে ভক্তের আত্মহত্যা

ফরিদপুরের সদরপুর উপজেলার আটরশি বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফে শেখ ফরিদ (৪৮) নামে এক জাকেরের আত্মহত্যার ঘটনা ঘটেছে।

আজ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে দরবার শরীফের সীমানা প্রাচীরের বাইরের ময়লা ফেলার পুকুরপাড়ে এ আত্মহত্যার ঘটনা ঘটে। নিহত শেখ ফরিদ নরসিংদী জেলার শিবপুর থানার মাছিমপুর ইউনিয়নের মিয়ারগঞ্জ গ্রামের মৃত সিরাজুল ইসলামের পুত্র। তার দুই মেয়ে ও এক ছেলে রয়েছে।

প্রতক্ষ্যদর্শী সূত্রে যায়, মরদেহটি পুকুর পাড়ের টিনের প্রাচীরের আড়ার সাথে গলায় গামছা দিয়ে ঝুলে থাকায় সকাল ৯টার দিকে অন্য জাকেররা ময়লা ফেলতে গেলে তার লাশ দেখতে পেয়ে দরবার শরীফের প্রধান মো. কাবুল হোসেনকে জানান। পরে মো. কাবুল হোসেন সদরপুর থানা পুলিশকে অবহিত করলে ঘটনাস্থলে সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম তুহিন আলী যান। পরে প্রাচীরের কাঁঠের আড়ার থেকে মরদেহটি মাটিতে নামিয়ে প্রাথমিক তথ্যবিবরনী শেষে ময়না তদন্তের জন্য ফরিদপুর মর্গে পাঠানো হয়।

এ বিষয়ে সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম তুহিন আলী জানান, মরদেহ উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে এবং আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। আত্মহত্যার বিষয়ে একটি অপমৃত্যু মামলা হয়েছে।

জানা গেছে, নিহত শেখ ফরিদ গত এক সপ্তাহ পূর্বে দরবার শরীফে খেদমতের উদ্দেশ্যে আসেন। গত শুক্রবার থেকে নরসিংদী জেলার জাকেরানদের দরবার শরীফের রওজা এলাকার খেদমত শুরু হয়।

খেদমতকারী দলের প্রধান মো. পিয়ার আলী জানান, তিনি আত্মহত্যা করার পর তার পরিবারের সাথে যোগাযোগ করা হয়েছে। অনেকটা মানসিক ভারসাম্যহীন বলেও তিনি জানান। অপরদিকে তার লাশ নিতে পরিবারের সদস্যরা দরবার শরীফের উদ্দেশ্যে রওনা দিয়েছেন বলে জানা গেছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর