ঢাবির ‘মধুদা’র ভাস্কর্যের কান ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী মধুর ক্যান্টিনের সামনে স্থাপিত মদুসূদন দে স্মৃতি ভাস্কর্যের একটি কান দুর্বৃত্তরা ভেঙে দিয়েছে। বুধবার রাতে কোনো এক সময় এই ঘটনা ঘটানো হতে পারে বলে ধারণ করা হচ্ছে। তবে ভেঙে ফেলা অংশ রাতেই মেরামত করা হয়েছে।

মধুর ক্যান্টিনের এক কর্মচারী ও বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল টিমের এক সদস্য জানান, ভাস্কর্য ভাঙার বিষয়টি নজরে আসা মাত্রই প্রক্টর এ কে এম গোলাম রাব্বানীকে অবহিত করা হয়। পরে প্রক্টরিয়াল টিমের কয়েকজন সদস্য এসে ভাস্কর্যে নতুন কান স্থাপন করেন।

প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী বলেন, এক ন্যাক্কারজনক ঘটনার পর ক্যান্টিনের কর্মচারীরাই কানটি প্রতিস্থাপন করেছেন। তবে ভাস্কর্য ভাঙার ঘটনাটি খেয়ালের বশে নাকি ইচ্ছাকৃতভাবে করা হয়েছে তা তদন্ত করে খুঁজে বের করতে বলা হয়েছে।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘মধুদা’ই মূলত মধুসূদন দে। তিনি ছিলেন ওইতিহ্যবাহী মধুর ক্যান্টিনের প্রতিষ্ঠাতা। রাজনৈটিউক্ব সামাজিক আন্দোলনে সোচ্চার মধুদা ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে পাক হানাদারদের হাতে নির্মমভাবে শহীদ হন। মধুদার স্মৃতির স্মরণে তার নামেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের সামনে অবস্থিত রেস্তোরাঁটির নামকরণ করা হয় মধুর ক্যানটিন

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর