ভাস্কর্য ইস্যুতে ব্রাহ্মণবাড়িয়ায় যুবলীগ-হেফাজত মুখোমুখি, সংঘর্ষের আশঙ্কা

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ভাস্কর্য ইস্যুতে যুবলীগ ও হেফাজতে ইসলামের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। দুইদিন চলমান উত্তেজনা যেকোনো সময় ভয়াবহ অবস্থার সৃষ্টি করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। একটি মিছিলে যুবলীগের কর্মীরা মৌলবাদীদের বিরুদ্ধে শ্লোগান দেওয়ায় এই পরিস্থিতির সূত্রপাত হয়েছে।

জানা যায়, গত সোমবার ভাস্কর্য নির্মাণে বাঁধা দেওয়ার প্রতিবাদে উপজেলা যুবলীগ একটি বিক্ষোভ মিছিল করে। সেখানে যুবলীগের নেতাকর্মীরা ‘নবীনগরে মৌলবাদীদের ঠাঁই নেই’ বলে স্লোগান দেয়। যা শুনে উপজেলা হেফাজতের সহ-সভাপতি ও ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় নেতা মাওলানা মেহেদী হাসান তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে যুবলীগকে উদ্দেশ্য করে ‘সাধু সাবধান’ লিখে একটি পোস্ট দেয়। ওই পোস্টের পরই বিক্ষোভে ফেটে পড়েন যুবলীগ নেতারা।

এরপর থেকে দুইদিন ধরে যুবলীগের নেতারা ওই নেতাকে চারদলীয় জোটের ‘সুবিধাবাদী নেতা’ আখ্যা দিয়ে বিভিন্ন ধরণের লেখা ফেসবুকে পোস্ট করতে থাকে। যারপর থেকে দুই পক্ষই উত্তেজনাকর পরিস্থিতির দিকে ধাবিত হতে থাকে।

এ বিষয়ে মাওলানা মেহেদী হাসান বলেন, নবীনগরের মাটিতে মৌলবাদীদের ঠাঁই নেই’ বলে যারা প্রকাশ্যে স্লোগান দেয়, তারা মূলত ইসলাম বিরোধী। কেননা, নবীজীর আদর্শের লোকদেরকেই মূলত মৌলবাদী বলা হয়। মৌলবাদী না বলে যদি জঙ্গিবাদের ঠাঁই নেই বলা হতো, তাহলে আমাদের কোনো আপত্তি ছিল না।

তবে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রিপন জানান, মাওলানা মেহেদীরা কখনো চার দলীয় জোটে কখনো মহাজোটে অবস্থান বদলায়। এরা সুবিধাবাদী। আর আমাদেরই (ক্ষমতাসীন) কারো কারো মদদে এরা যুবলীগকেও হুমকি দেওয়ার এমন দুঃসাহস দেখায়

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর