ওয়ার্ড পর্যায়েও বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের দাবি

দেশের প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে সরকারি উদ্যোগে বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিষ্ঠার দাবি জানিয়েছেন চট্টগ্রামের পেশাজীবী-সাংস্কৃতিক কর্মীরা। বুধবার চট্টগ্রাম প্রেসক্লানের সামনে পেশাজীবী সমন্বয় পরিষদ ও সম্মিলিত সাংস্কৃতিক স্কোয়াডের সম্মিলিত আয়োজনে এক মানববন্ধন থেকে এই দাবি জানানো হয়।

মানববন্ধনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী দাবি জানান, চট্টগ্রামে একটি বঙ্গবন্ধু স্কয়ার প্রতিষ্ঠার। সেখানে বঙ্গবন্ধুর ভাস্কর্যসহ বুদ্ধিজীবী ও শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে স্মৃতিসৌধ স্থাপনের প্রস্তাব রাখেন তিনি।

তিনি বলনে, একাত্তরের পরাজিত শক্তি এখন মৌলবাদীদের ডানায় ভর করে হারের বদলা নিতে চাচ্ছে। তাই তারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলার সাহস দেখায়। মামুনুল জনবিক্ষোভের মুখে পালিয়ে চট্টগ্রাম ত্যাগ করলেও কাদের আশ্বাসে রাতের আধাঁরে চট্টগ্রামে আসার দুঃসাহস করে তার খতিয়ে দেখতে হবে।

প্রফেসর ড. একিউএম সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সাইফুল আলম বাবুর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি ও পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অঞ্চল চৌধুরী, গ্রুপ থিয়েটার ফোরামের সভাপতি খালেদ হেলাল, মহানগর পুজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সুমন দেবনাথ প্রমুখ ।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর