শেরপুরে তিন শিক্ষকের শিক্ষা সফরের উদ্দেশ্যে বিদেশ যাত্রা ১০ জুন

তারিকুল ইসলাম, শেরপুর প্রতিনিধি: শেরপুরে সরকারি উদ্যোগে জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তিন শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মোহাম্মদ আক্তারুজ্জামান, রূপালী বেগম ও হাজেরা আক্তার শিক্ষা সফরের উদ্দেশ্যে বিদেশ যাত্রা করবেন ১০ জুন। তাঁরা ১০ জুন থেকে ১৬ জুন পর্যন্ত ফিলিপাইন ও ভিয়েতনামে ওই দেশের শিক্ষা কার্যক্রমের ওপর বিভিন্ন সেমিনারে অংশগ্রহণ, শিক্ষা প্রতিষ্ঠান ও স্থান পরিদর্শন করবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে ২০১৯ সনের ‘মডার্ণ স্কুল ম্যানেজমেন্ট প্র্যাকটিস’ শীর্ষক শিক্ষা সফরের উদ্দেশ্যে মোহাম্মদ আক্তারুজ্জামান ও রূপালী বেগম ফিলিপাইন এবং হাজেরা আক্তার ভিয়েতনামে অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন। তাঁরা সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন।

উল্লেখ্য, মোহাম্মদ আক্তারুজ্জামান ২০০০ সালে শেরপুর সদর উপজেলার চরপক্ষীমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে যোগদান করেন। পরবর্তীতে ২০০৫ সালে সদর উপজেলার নিছামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে যোগদান করেন। তিনি ২০০৮ সালে উপজেলা পর্যায়ে এবং ২০১৬ সালে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক হিসাবে নির্বাচিত হন। ২০১৭ সনে সর্বাধিক শিক্ষার্থীর ঝরেপড়া হার কমানো বিদ্যালয় হিসাবে জেলা পর্যায়ে তাঁর খাটুয়া কুমরী সরকারি প্রাথমিক বিদ্যালয় শ্রেষ্ঠ বিদ্যালয় হিসাবে নির্বাচিত হয়। বর্তমানে তিনি খাটুয়া কুমরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে কর্মরত আছেন।

রূপালী বেগম ১৯৯৯ সালে ঝিনাইগাতী উপজেলার জোলগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে যোগদান করেন। পরবর্তীতে ২০১৮ সালে গারো পাহাড়ের পাদদেশে অবস্থিত ঝিনাইগাতী উপজেলার রাংটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে যোগদান করেন। তিনি ২০১৬ সালে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক হিসাবে নির্বাচিত হন। ২০১৮ সনে উপজেলা পর্যায়ে তাঁর রাংটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় শ্রেষ্ঠ বিদ্যালয় হিসাবে নির্বাচিত হয়। বর্তমানে তিনি রাংটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে কর্মরত আছেন।

হাজেরা আক্তার ১৯৯৩ সালে শেরপুর সদর উপজেলার পোড়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে যোগদান করেন। পরবর্তীতে ২০০৭ সালে সদর উপজেলার ধোপারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে যোগদান করেন। বর্তমানে তিনি শেরপুর পৌরসভার বাগড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে কর্মরত আছেন। তিনি ২০১৭ সালে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক হিসাবে নির্বাচিত হন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর