বীর মুক্তিযোদ্ধা আতিক হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

বীর মুক্তিযোদ্ধা আতিক উল্লাহ চৌধুরীকে হত্যার পর মৃতদেহ পোড়ানোর মামলায় ৭ আসামীর মৃত্যু দণ্ড ‍দিয়েছে আদালত। নিহত বীর মুক্তিযোদ্ধা আতিক উল্লাহ্ কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ছিলেন।

বুধবার ঢাকার দ্রুতবিচার ট্রাইব্যুনাল ১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় ঘোষণা করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৩ সালের ১০ ডিসেম্বর নিখোঁজ হন কোন্ডা ইউপির সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক আতিক উল্লাহ চৌধুরী। নিখোঁজের পর দিন দক্ষিণ কেরানীগঞ্জের দোলেশ্বর এলাকার একটি হাসপাতালের পাশ থেকে তার আগুনে পোড়া বিকৃত লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় আটজনের বিরুদ্ধে মামলা করা হয়। মামলার আট আসামির মধ্যে ৫ জনই পলাতক রয়েছে। আজ আদালতে মামলা অপর তিন আসামী হাজির থেকে রায় শোনেন। আদালতে হাজির হওয়া আসামীরা হলেন, শম্পা আক্তার, মো. জাহাঙ্গীর ওরফে জাহাঙ্গীর খাঁ ও আহসানুল কবির ইমন।

এ হত্যা মামলার পলাতক পাঁচ আসামী হলেন, রফিকুল ইসলাম আমিন ওরফে টুণ্ডা আমিন, শিহাব আহমেদ শিবু, তাজুল ইসলাম তানু, মো. আসিফ ও গুলজার হোসেন পলাতক।

বার্তা  বাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর