আবারও কমেছে স্বর্ণের দাম

মাত্র এক সপ্তাহের ব্যবধানে দেশের স্বর্ণের বাজারে আবারও ধ্বস নেমেছে। প্রতি ভরিতে ১ হাজার ১৬৬ দশমিক ৪০টাকা করে কমেছে দাম। বুধবার থেকেই নতুন দামে বিক্রি হবে স্বর্ণ।

মঙ্গলবার বাংলাদেশ জুয়েলারি সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে দাম কমানোর কথা জানানো হয়। এর আগে গইত ২৫ নভেম্বরও কমেছিল অলঙ্কার তৈরীর বিশাল চাহিদা জুড়ে থাকা এই ধাতুর মূল্য। তার আগে ১৫ অক্টোবর বেড়েছিল এর দাম।

বাংলাদেশ জুয়েলারি সমিতির নতুন মূল্য তালিকায় দেখা যায়, ২২ ক্যারেটের প্রতিভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭২ হাজার ৬৬৬ দশমিক ৭২ টাকা। বর্তমানে এ মানের স্বর্ণের দাম রয়েছে ৭৩ হাজার ৮৩৩ দশমিক ১২ টাকা।

২১ ক্যারেটের প্রতিভরির দাম ধরা হয়েছে ৬৯ হাজার ৫১৭ দশমিক ৪৪ টাকা। মঙ্গলবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম ছিল ৭০ হাজার ৬৮৩ দশমিক ৮৪ টাকা।

একইভাবে ১৮ ক্যারেটের প্রতিভরির দাম পড়বে ৬০ হাজার ৭৬৯ দশমিক ৪৪ টাকা। বর্তমান দাম ৬১ হাজার ৯৩৫ দশমিক ৮৪ টাকা। সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতিভরির দাম ধরা হয়েছে ৫০ হাজার ৪৪৬ দশমিক ৮০ টাকা। বর্তমানে দাম রয়েছে ৫১ হাজার ৬১৩ দশমিক ২০ টাকা।

২২ ক্যারেট থেকে সনাতন পদ্ধতি, সব গ্রেডের স্বর্ণের দাম ভরিতে ১১৬৬ টাকা কমানোর ঘোষণা দিয়েছে বাজুস।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর