টঙ্গীবাড়ীতে সরকারি চালের ডিলারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার বেতকা ইউনিয়নের খাদ্যবান্ধব ডিলার সোবাহান বাগজার খাদ্য ডিলারের বিষয়ে তদন্ত হয়েছে। ইতিমধ্যে তার
ডিলারশীপ দূর্নীতির অভিযোগে বাদ হওয়ার পরেও তার দুর্নীতির সাথে আরো কেউ জড়িত আছে কিনা এ নিয়ে তদন্ত চলছে।

খাদ্য মন্ত্রনালয়ের কর্মকর্তাগণ আজ ১ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে টঙ্গিবাড়ীতে এ ব্যাপারে সরেজমিন তদন্তে আসেন। এর আগে বেতকা ইউনিয়নে হতদরিদ্রদের ১০ টাকা কেজির চাল চুরি অভিযোগ উঠে ওই ইউনিয়নের ডিলার সোবহান বাগজার বিরুদ্ধে। এনিয়ে টঙ্গীবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করে ভুক্তভোগীরা।

জানাগেছে, হত দরিদ্রদের জন্য বরাদ্ধকৃত ১০টাকা কেজি মূল্যের চাল দির্ঘদিন যাব্য চাল বিক্রির ডিলার সোবহান বাগজা কার্ডধারীদের না দিয়ে বাহিরে বিক্রি করে দিচ্ছিলেন। এছাড়াও চাল ডিলার সোবহান বাগজা একাই নিজ নামে প্রভাব খাটিয়ে বেতকা ইউনিয়নের ১০ টাকা কেজি মূল্যের হতদরিদ্রের চাল বিক্রির ডিলার এবং সরকারের ওএমএস ডিলার দুটি ডিলারের লাইসেন্স নিয়েছিলেন। পরে অভিযোগের প্রেক্ষিতে এনএসআই ও টঙ্গিবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা কতৃক তদন্তে বিষয়টি প্রমানিত হলে সোবহান বাগজার ডিলারশিপ বাতিল করা হয়।

এছাড়াও তার বিরুদ্ধে সরকারী রাস্তার গাছ চুরীর অভিযোগে আদালতে মামলা চলছে। টিউবওয়েল ও ব্রীজ নির্মান করে দেওয়ার কথা বলে এলাকাবাসীর কাছ হতে তার বিরুদ্ধে টাকা নেওয়ারও অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে উপজেলা খাদ্য কর্মকর্তা শ্যামল সরকার জানান, খাদ্য অধিদপ্তরের কতিপয় কর্মকর্তা আজ তদন্ত করেছে। তারা মন্ত্রনালয়ে একটি প্রতিবেদন দাখিল করবে। দুর্নীতির পিছনে এই ডিলার ছাড়াও আর কেউ জড়িত আছে কিনা সেই বিষয়ে তদন্ত হয়েছে। ইতিমধ্যে সোবহান বাগজারর দুর্নীতির অভিযোগে তার ডিলার শিপ বাতিল করা হয়েছে। ওই স্থানে নতুন ডিলার নিয়োগ দেওয়া হয়েছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর