হঠাৎ মাশরাফির অনুশীলনে ঝুঁকি দেখছে না বিসিবি

হঠাৎ প্রায় ৯ মাস পর মিরপুর শের-ই-বাংলায় সবুজ গালিচায় পা পড়ে জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এদিন ফিটনেস ট্রেনিংয়ের সঙ্গে মিরপুরে বোলিংও করেন মাশরাফি। তবে প্রশ্ন উঠেছে তার উপস্থিতি নিয়ে।

মাশরাফি কীভাবে জৈব সুরক্ষা বলয়ে না থেকে একাডেমি মাঠে অনুশীলন করলেন? বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘কোভিড নেগেটিভ সার্টিফিকেট নিয়ে মাশরাফি বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের কাছে একক অনুশীলনের অনুমতি চায়। কথা ছিল একাডেমি মাঠে তার একাকী অনুশীলনের। কিন্তু মাশরাফি বুঝতে ভুল করেছিল। তাই চলে আসে অন্য দলের অনুশীলন চলাকালে। ইচ্ছা করে মাশরাফি এমন কাজ করেনি। তবুও নিজের ভুল বুঝতে পেরে মাশরাফি দুঃখ প্রকাশ করেছে।’

মাশরাফি ছয় ফুটেরও বেশি দূরে থেকে সামাজিক দূরত্ব মেনে অনুশীলন করেছেন। একাকী রানিং করেছিলেন। তবে বিসিবির ট্রেনার তুষার কান্তি হাওলাদার মাশরাফির বোলিংয়ের সময় সঙ্গে ছিলেন। অবশ্য একাডেমিতে খেলোয়াড়দের বসার জায়গা ও সংশ্লিষ্টদের দুই-একজনের কাছাকাছি যেতে দেখা গেছে মাশরাফিকে। তবে মাশরাফি সার্বক্ষণিক মুখে মাস্ক ব্যবহার করেছেন। এতে বিসিবির চিকিৎসক ঝুঁকির কিছু দেখছেন না।

দেবাশীষ বলেন, ‘সামাজিক দূরত্ব মেনে মাশরাফি নিজের ট্রেনিং করেছে। মনে হচ্ছে না কাউকে ঝুঁকিতে ফেলতে পারে মাশরাফি।’

মাশরাফি মাঠে ফেরার তাড়নায় লকডাউন পরবর্তী সময়ে নিজের ব্যক্তিগত অনুশীলন চালিয়েছেন। ওজন কমিয়ে ঝরঝরে হয়েছেন। বিসিবির ট্রেনার মনে করেন, শিগগিরিই মাশরাফি ম্যাচ খেলার মতো ফিটনেস পেয়ে যাবেন। ‘যেভাবে অনুশীলন করছে মাশরাফি অবশ্যই সে ফিট হয়ে ফিরতে পারবে। তার তেমন কোনও সমস্যা নাই টেকনিক নিয়ে, সমস্যাটা শুধু ফিটনেসে। ফিটনেসের ব্যাপারে কাজ করলে মাশরাফি ফিট হয়ে উঠবে।’

বার্তা বাজার/কে.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর