ভিপি নূর-সাকি জোট গড়ছেন ডা. জাফরুল্লাহকে নিয়ে!

গণসংহতি আন্দোলনের নেতা জোনায়েদ সাকি ও কোটা আন্দোলনের অন্যতম নেতা সাবেক ভিপি নুরুল হক নূর নতুন রাজনৈতিক জোট গড়ার পরিকল্পনা করছেন বলে গুঞ্জন ওঠেছে। তাদের সেই জোটের শরীক হতে পারেন গণস্বাস্থ্য কেন্দ্রের ডা. জাফরুল্লাহ চৌধুরীও। রাষ্ট্রচিন্তা নামের সংগঠন নিয়ে তিনি থাকতে পারেন।

তবে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে তারা যৌথ কর্মসূচী পালন করবেন। যার ধারাবাহিকতায় গত ২৮ নভেম্বর এক সমাবেশেও তারা যৌথভাবে অংশ নেয়।

এর সাথে সংশ্লিষ্টরা জানায়, আরও কর্মসূচী ও নিরীক্ষার মধু দিয়ে এই প্রক্রিয়া এগুব। আরও কিছু সমমনা দল এই প্রক্রিয়ায় যুক্ত হতে পারে।
অবশ্য নুরের নেতৃত্বাধীন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ গণসংহতি আন্দোলনের সঙ্গে একীভূত হওয়ারও একটি প্রস্তাব দিয়েছে বলে সূত্র দাবি করেছে। তবে এটি অস্বীকার করেছেন সংশ্লিষ্টরা।

এ বিষয়ে নূর জানান, ‘দেশের রাজনৈতিক দল, সুশীল সমাজের প্রতিনিধিসহ সবাই মিলে যুগপৎ কর্মসূচিতে যেতে চাই। সে লক্ষ্যেই চারটি সংগঠন মিলে গত ২৮ নভেম্বর শহীদ মিনারে সমাবেশ করেছি।’

তিনি আরও জানান, এখনই নতুন দল করছি না, গণতন্ত্র উদ্ধারে সর্বদলীয় ঐক্য চাই আমরা। ছোটভাবে শুরু করেছি, আশা করি সামনের দিকে এগিয়ে যাবে এটি

এদিকে মওলানা ভাসানীর অনুসারী পরিষদের সভাপতি ড. জাফরুল্লাহ চৌধুরী জানান, এখনও ওসব কিছু না। দেশের বর্তমান পরিস্থিতিতে কেউ বসতে চায় না, সন্দেহ করে। দেশের বিদ্যমান পরিস্থিতি থেকে বের হতে হবে। বড় দলগুলোতে গণ্ডগোল চলছে

জোনায়েদ সাকিও ডা. জাফরুল্লাহর মত অভিন্ন বক্তব্য দিয়ে বলেন, ‘মওলানা ভাসানীকে কেন্দ্র করে একত্রিত হয়েছি আমরা, সমাবেশ করলাম। ভবিষ্যতেও একসঙ্গে কাজ করার কথা ভাবছি।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর