পঞ্চগড় পৌর নির্বাচনে মেয়র পদে ৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আসন্ন পঞ্চগড় পৌরসভা নির্বাচনে উৎসবমূখর পরিবেশে মঙ্গলবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে ৫৭ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

বিকেলে মেয়র পদে সরকার দলীয় বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রাপ্ত পঞ্চগড় জেলা মহিলা আওয়ামীগের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সদস্য জাকিয়া খাতুন, পঞ্চগড় পৌর বিএনপির সভাপতি ও পাঁচ বারের নির্বাচিত মেয়র তৌহিদুল ইসলাম ও পঞ্চগড় জাতীয় গণতান্ত্রিক পাটি (জাগপা’র) শাহরিয়ার আলম বিপ্লব।

এছাড়া ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৬ জন এবং ৯টি সাধারণ ওয়ার্ডে ৩৮ জন প্রার্থীও তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মঙ্গলবার (১লা ডিসেম্বর) বিকেল ৩টায় জেলা নির্বাচণ কার্যালয়ে নির্বাচন কর্মকর্তা ও রির্টার্নিং অফিসার মো: আলমগীরের কাছে মনোনয়নপত্র দাখিল করেন প্রার্থীরা।

প্রসঙ্গত, গত পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনিত প্রার্থী মো. তৌহিদুল ইসলাম ধানের শীষ প্রতীকে ১৩ হাজার ৮৬৮ ভোট পেয়ে পঞ্চম বারের মত মেয়র নির্বাচিত হন। আওয়ামী লীগের মনোনিত প্রার্থী জাকিয়া খাতুন নৌকা প্রতীকে ৬ হাজার ৭৯৮ ভোট পান।
উল্লেখ্য গত নির্বাচনে পঞ্চগড় পৌরসভার মোট ভোটার ছিল ৩০ হাজার ৭৭৫ জন। এবার তা বেড়ে হয়েছে ৩৫ হাজার ৯ জন। এবার পুরুষ ভোটারের সংখ্যা ১৭ হাজার ১৫১ জন ও মহিলা ভোটারের সংখ্যা ১৭ হাজার ৮৫৮ জন। পুরুষ ভোটারের তুলনায় নারী ভোটারের সংখ্যা ৭০৭ জন বেশি। এদিকে গতবার মোট ভোট কেন্দ্রের সংখ্যা ছিল ১৩ এবার তা বেড়ে হয়েছে ১৫টি এবং মোট বুথের সংখ্যা ছিল ৯২ টি এবার তা ৯৭টি।

বার্তা বাজার/এম.এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর