ব্রাহ্মণবাড়িয়ায় তিন গুণীজনের প্রয়াণে শোকসভা

সাম্প্রতিক সময়ে মারা যাওয়া ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান দেশ বরেণ্য সাংবাদিক খন্দকার মনীরুজ্জামান, নাট্যজন আলী যাকের ও একুশে পদকপ্রাপ্ত সঙ্গীতজ্ঞ শাহাদাৎ হোসেন খানের স্মরনে শোক সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্মৃতি পাঠাগার আয়োজিত শোক সভায় প্রধান আলোচক ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার।

শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্মৃতি পাঠাগারের আহবায়ক সাংবাদিক আবদুন নূরের সভাপতিত্বে ও সাংবাদিক বিশ্বজিৎ পাল বাবুর সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাহিত্য একাডেমির সভাপতি জয়দুল হোসেন, সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গনের সাধারণ সম্পাদক মনজুরুল আলম, বাংলাদেশ জাসদ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হোসাইন আহমেদ তফছির, জেলা সিপিবির সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম, জেলা জাসদ সভাপতি মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আকতার হোসেন সাঈদ, প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সাধারন সম্পাদক জাবেদ রহিম বিজন, শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক এস আর ওসমান গণি সজীব, নারী নেত্রী নন্দিতা গুহ, মহিলা পরিষদের সাংগঠনিক সম্পাদক শামীমা সিকদার দীনা, প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোঃ মনির হোসেন, জেলা উদীচীর সভাপতি জহিরুল ইসলাম স্বপন, জেলা ছাত্রমৈত্রীর সভাপতি ফাহিম মুনতাসির।

এসময় স্বাগত বক্তব্য রাখেন শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্মৃতি পাঠাগারের সদস্য সচিব ওয়াহিদ শামীম।

শোকসভায় বক্তারা বলেন, এই ত্রয়ী গুনি স্ব-স্ব ক্ষেত্রে দেশের জন্য অবদান রেখেছেন। তাদের মৃত্যুতে দেশের অপূরনীয় ক্ষতি হয়েছে।
শোক সভায় বক্তারা ভাস্কর্য নিয়ে অশুভ শক্তি যেভাবে মাথাচাড়া দিয়ে উঠেছে সে বিষয়ে সজাগ থাকতে সকলের প্রতি আহবান জানান।পাশাপাশি ধর্মের নামে বিশৃংখলা ও নৈরাজ্য সৃষ্টি থেকে দূরে থাকার জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানানো হয়।

বার্তা বাজার/এম.এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর