কোনোভাবেই বেপরোয়া গাড়ি চালানো যাবে না: চালকদের সেতুমন্ত্রী

চালকরা যেন কোনোভাবেই বেপরোয়া গাড়ি না চালায় তার জন্য আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ (মঙ্গলবার) জাতীয় প্রেসক্লাবে নিরাপদ সড়ক চাই আন্দোলনের ২৭ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এই কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নিরাপদ সড়ক নিশ্চিত করতে চালকরা যাতে বেপরোয়া গাড়ি না চালায় সেদিকে নজর রাখতে হবে। এক্ষেত্রে সংশ্লিষ্টদের কাউন্সিলিং করার ওপরও গুরুত্ব দিতে হবে।

তিনি বলেন, সড়ক পরিবহন আইন-২০১৮ আংশিক কার্যকর করা হলেও সবাইকে নিয়ে খুব শীঘ্রই এই আইন পুরোপুরি কার্যকর করা হবে। অনেকক্ষেত্রে অপরিকল্পিত গতিরোধক দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়ায়। তাই প্রায় সাড়ে পাঁচশ অপরিকল্পিত গতিরোধক অপসারণ করা হয়েছে।

তিনি আরও জানান, সড়কে আধুনিকায়নের জন্য উন্নত বিশ্বের ন্যয় বাংলাদেশেও রোড সেফটি অডিট চালু করা হয়েছে। এখন পর্যন্ত সড়ক ও অধিদপ্তরের অধীনে প্রায় পাঁচশ কিলোমিটার হাইওয়েতে এই অডিট পরিচালিত হয়েছে। আরও চলমান আছে তিনশো কিলোমিটারের কার্যক্রম।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর