কক্সবাজার কারাগারে হাজতির রহস্যজনক মৃত্যু, তদন্ত কমিটি গঠন

কক্সবাজার কারাগারে রহস্যজনক ভাবে এক হাজতীর মৃত্যু হয়েছে।কারা কর্তৃপক্ষ ঘটনাটিকে আত্মহত্যা বলে দাবী করলেও এই ঘটনার পেছনে রহস্য লুকিয়ে থাকতে পারে বলে অভিমত সচেতন মহলের। এই ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (৩০ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় কক্সবাজার জেলা কারাগারে এই ঘটনা ঘটে। নিহত মোস্তফা কামাল কক্সবাজার সদরের বাসিন্দা।

কক্সবাজার সদর হাসপাতাল সূত্রে জানাগেছে, সোমবার সন্ধ্যায় মোঃ মোস্তফা (২৫) নামের এক হাজতিকে হাসপাতালে আনা হয়। হাসপাতালের আনার আগেই তার মৃত্যু হয়। মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

জেল সুপার নেছার আহমদ জানান, বিগত দুই সপ্তাহ আগে একটি মারামারি মামলার আসামী হয়ে মোস্তফা কারাগারে আসে। ওই মামলায় গত রবিবার আদালত তার ১ দিনের রিমান্ড মঞ্জুর করে। সোমবার গলায় দঁড়ি দিয়ে সিলিং এর সাথে ঝোলন্ত অবস্থায় তাকে উদ্ধার করা হয়। তবে কোন ওয়ার্ড থেকে তাকে উদ্ধার করা হয়েছে সে বিষয়ে তিনি জানেন না বলে দাবী করেন।

তিনি আরো জানান, পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একটিতে ডেপুটি জেলার সাইদুর রহমানকে প্রধান করে সার্জেন্ট মামুনির রশিদ ও একাউন্টেন্ট খন্দকার আজাদুর রহমানকে সদস্য রাখা হয়েছে। অপর একটি কমিটিতে কারা হাসপাতালের ডাক্তার শামীম রাসেলকে প্রধান করে ডা. শামীম রেজা কে সদস্য করা হয়েছে। কমিটি দুটি আগামী দুই কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে, কারাগারে প্রতিটি ওয়ার্ডে অন্তত দেড় শতাধিক লোকের ভিড়ে, কটুর নিরাপত্তার মাঝে সে দঁড়ি কোত্থেকে পেলো এবং সিলিং এর সাথে ঝোলার কোন সুযোগ আছে কিনা এমন প্রশ্নের জবাবে কোন সদুত্তর দিতে পারেন নাই। এসময় তার এক ভাই বড় মাপের সাংবাদিক আছেন বলে প্রলাপ বকতে থাকেন।

এই ঘটনার পেছনে বড় কোন রহস্য লুকিয়ে থাকতে পারে বলে মন্তব্য করেছেন সচেতন মহল।

বার্তা বাজার/শাহরিয়া

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর