সৌদিয়া বাসে ফিল্মি কায়দায় ডাকাতি: জড়িত ৬ ডাকাত আটক

কক্সবাজারের চকরিয়ার ফাঁসিয়াখালীতে গত ২৭ নভেম্বর রাতে কক্সবাজারগামী সৌদিয়া বাসে ফিল্মি কায়দায় ডাকাতির ঘটনায় জড়িত আন্তঃজেলা ডাকাত দলের ৬ জন সক্রিয় সদস্যকে আটক করেছে র‍্যাব-৭।

গতকাল ২৯ নভেম্বর পিস্তল, গুলি ও দেশীয় অস্ত্রসহ কক্সবাজার সদর ও মহেশখালী থেকে তাদের আটক করা হয়। আজ সোমবার এক বার্তায় র‍্যাব-৭ এর মিডিয়া কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

২৭ নভেম্বর চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপর সৌদিয়া পরিবহনের একটি বাসে (চট্টমেট্রো-ব-১১-১১২৫) ডাকাতির ঘটনায় জড়িতদের ধরতে মাঠে নামে র‍্যাব-৭। গতকাল ২৯ নভেম্বর দুপুর একটায় র‌্যাবের একটি আভিযানিক দল কক্সবাজারের পোকখালীতে অভিযান পরিচালনা করে আসামী ডাকাত সর্দার মোঃ ইয়াহিয়া উরুফে জয়নাল (২৬) কে একটি দেশীয় ওয়ান শুটার গান, এক রাউন্ড ৭.৬২ এমএম রাইফেলের বুলেট ও একটি রামদাসহ আটক করে। আটককৃত ডাকাত সর্দার মোঃ ইয়াহিয়া উরুফে জয়নালের স্বীকারোক্তি মতে কক্সবাজার সদরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আসামি ছলিম উল্লাহ (৩৩), ছাবের আহমদ (২৯), আবুল কালাম (৩০) এবং শাহ আমান উরুফে বাটু (২৮) কে আটক করে। পরবর্তীতে তাদের স্বীকারোক্তি মতে ডাকাতি কালে বাসের নিয়ন্ত্রণকারী মোহাম্মদ আব্দুল্লাহ (২৫) কে কক্সবাজারের মহেশখালী থেকে আটক করা হয়।

এসময় তাদের কাছে, ২০টি মোবাইল ফোন, এক জোড়া স্বর্ণের কানের দুল, একটি হাতঘড়ি, ২ হাজার ৫৮০ টাকা, ২শ ৫৫ আরব আমিরাতের মুদ্রা, ৩শ ওমানের মুদ্রা উদ্ধার জব্দ করা হয়।

র‍্যাব সূত্র আরো জানায়, এর আগে ৫ নভেম্বর ও ১২ নভেম্বর একই এলাকায় দুইটি বাসে ডাকাতির সাথে তারা জড়িত বলে স্বীকার করেছে।

এদিকে, গ্রেফতারকৃত আসামি ও জব্দকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কক্সবাজার জেলার সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, ২৭ নভেম্বর কক্সবাজারগামী সৌদিয়া বাসে ডাকাতি কালে কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন ফাসিয়াখালী এলাকায় পৌঁছালে ডাকাতদলটি বাসের চালককে অস্ত্রের মুখে জিম্মি করে যাত্রীদের কাছ থেকে টাকা, ফোবাইল ফোন ও মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিতে থাকে। এসময় যাত্রীরা বাঁধা দিলে ডাকাতদের এলোপাথাড়ি গুলিতে দুইজন যাত্রী গুলিবিদ্ধ ও একজনকে কুপিয়ে জখম করে। গুলিবিদ্ধ মামুন চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এঘটনায় একইদিন বিকেলে আজ্ঞাত আসামীদের বিরুদ্ধে চকরিয়া থানায় মামলা দায়ের করা হয়।

বার্তা বাজার/শাহরিয়া

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর