ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষ: জেলা পরিষদ সদস্যসহ আহত ১৫

ফরিদপুর সালথা উপজেলায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে যদুনন্দী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য আব্দুর রব মোল্যাসহ ১৫ জন আহত হয়েছে। সোমবার (৩০ ডিসেম্বর) দুপুরে উপজেলার যদুনন্দী ইউনিয়নের বৌ বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে যদুনন্দী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রব মোল্যার সাথে কাইয়ুম মোল্যার দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। তারা দুইজন ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী। পূর্ব বিরোধের জেরে সোমবার দুপুরে বৌ বাজারে রব মোল্যার সমর্থক আক্কাস মোল্যাকে গালাগালি করেন কাইয়ুম মোল্যার সমর্থকরা।

এ খবর পেয়ে কয়েকজন লোক নিয়ে ওই এলাকায় যায় রব মোল্যা। এ সময় প্রতিপক্ষ কাইয়ুম মোল্যা ও যুবলীগ নেতা খন্দকার সাজ্জাদ হোসেনের নেতৃত্বে রব মোল্যা ও তার সাথে থাকা লোকজনের ওপর হামলা চালান বলে অভিযোগ করেন রব মোল্যার ছেলে লিপন মোল্যা। এতে রব মোল্যাসহ ১৫ জন আহত হয়। পরে আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরকান্দা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

হামলার অভিযোগ অস্বীকার করে কাইয়ুম মোল্যা বার্তা বাজারকে বলেন, আমার নেতৃত্বে রব মোল্যার ওপর হামলা করা হয়নি। সাধারণ জনগণ তাকে যেভাবে ঘিরে ধরেছিল তাতে আমি যদি না ঠেকাতাম তাহলে কুপিয়ে মেরে ফেলত। আমি ইউপি নির্বাচনে নিজেকে চেয়ারম্যান প্রার্থী হওয়ার ঘোষণা দেয়ার পর থেকে ক্ষিপ্ত রব মোল্যা।

এ ঘটনার সময় তিনি লোকজন নিয়ে আমার সমর্থক সানোয়ারের ওপর হামলা করতে আসে এবং কুপিয়ে জখম করে। খবর পেয়ে স্থানীয়রা তাকে ও তার লোকজনকে ঘেরাও করে। এ সময় ইটপাটকেলের আঘাতে তিনি ও তার লোকজন আহত হয়।

সালথা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মাদ আলী জিন্নাহ বার্তা বাজারকে জানিয়েছেন, এ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে।

বার্তা বাজার/শাহরিয়া

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর